ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরলেন কিংবদন্তী কেনি


প্রকাশ: ১১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরলেন কিংবদন্তী কেনি

   

খেলাধুলা ডেস্ক : ইংলিশ ফুটবল ক্লাব লিভারপুলের কিংবদন্তী কেনি ডালগ্লিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। শরীরের কোনো উপসর্গ দেখা না দিলেও নিয়মিত পরীক্ষার জন্য কেনি গাল্গলিশকেও করোনাভাইরাসের পরীক্ষা করা হয়। এবং পরীক্ষার ফলাফলে দেখা যায় কেনি করোনাভাইরাস পজিটিভ। আর তখন থেকেই তাকে হাসপাতালে রাখা হয়। অবশেষে কিছুটা সুস্থবোধ করায় সেরে ওঠার বাকি পদ্ধতিগুলো বাড়িতে সেলফ আইসোলেশনে সারবেন এই কিংবদন্তী ফুটবলার।

গত বুধবার (৮ এপ্রিল) ৬৯ বছর বয়সী ডালগ্লিশ অন্য জীবাণু সংক্রমণজনিত অসুস্থতায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। হাসপাতালে অ্যান্টিবায়োটিক ইঞ্জেকশন নিতে হচ্ছিল তাকে। তখন রুটিন পরীক্ষার অংশ হিসেবে তার করোনা পরীক্ষাও করা হয়। তখনই ডালগ্লিশের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে।

ডালগ্লিশের পরিবারের পক্ষ থেকে বলা হয়, অপ্রত্যাশিতভাবে পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। তবে তার শরীরের এখনও কোন উপসর্গ দেখা দেয়নি।

ফুটবল জগতে কেনি ডালগ্লিশ খেলোয়াড় হিসেবে যেমন সফল তেমন ম্যানেজার হিসেবেও সমীহ আদায় করেছেন। স্কটল্যান্ডের ক্লাব সেল্টিকের হয়ে চারটি লিগ শিরোপা জয় করে ১৯৭৭ সালে যোগ দেন ইংলিশ জায়ান্ট লিভারপুলে। এই ক্লাবটিতে তিনি মাঠে যেমন সফলতা পেয়েছেন তেমনই ডাউগআউটেও। খেলোয়াড় ও কোচ হিসেবে লিভারপুলকে আটবার লিগ শিরোপা এনে দিয়ে লিভারপুলের ইতিহাসের অন্যতম কিংবদন্তী বনে যান তিনি।এছাড়া কোচ হিসেবে ব্ল্যাকবার্ন রোভার্সকেও লিগ শিরোপা জিতিয়েছেন কেনি ডালগ্লিশ।

হাসপাতালের যে চিকিৎসকরা ডালগ্লিশকে চিকিৎসা দিয়েছেন তাদের স্তুতি গেয়ে বলেন, 'ওরা দুর্দান্ত। ওরা অসাধারণ। অনেকে হয়ত ভাবতে পারে যে আমি একজন ফুটবলার ছিলাম তাই আমাকে ভালো চিকিৎসা দিয়েছে কিন্তু তাদেরকে আমি বলতে চাই হাসপাতালে ওরা আসলেই অনেক দুর্দান্ত।'

'আমরা খুবই ভাগ্যবান যে ওদের মতো এমন চিকিৎসক পেয়েছি। যারা রাত দিন ২৪ ঘন্টা সাধারণ মানুষের সেবায় নিয়োজিত আছে। আমাদের সবার উচিৎ এই দুঃসময়ে চিকিৎসকদের সাহায্য করা।'-  দ্য ডেইলি সানডে পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে এগুলোই বলেন ডালগ্লিশ।


   আরও সংবাদ