ঢাকা, রবিবার, ০৩ মার্চ ২০২৪, ২০ আষাঢ় ১৪৩০, ২২ শাবান ১৪৪৫

প্রথমবার চালু হওয়া মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করেন : ক্রীড়া প্রতিমন্ত্রী


প্রকাশ: ১২ অগাস্ট, ২০২০ ০০:০০ পূর্বাহ্ন


প্রথমবার চালু হওয়া মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করেন : ক্রীড়া প্রতিমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। সৃষ্টি লগ্ন থেকেই এ প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ক্রীড়াসেবীদের কল্যাণে তাদের দারিদ্র্য হ্রাসের জন্য নিরলস কাজ করে যাচ্ছে।  

ক্রীড়া, খেলাধুলা ও শরীরচর্চায় যেসব ক্রীড়াসেবী উল্লেখযোগ্য অবদান রাখছেন বা রেখেছেন তাদের বা তাদের পরিবারের সদস্যদের কল্যানের জন্য আর্থিক এককালীন অনুদান, মাসিক ভাতা প্রদানের মাধ্যমে ফাউন্ডেশনের ক্রীড়ার মান উন্নয়নে উৎসাহ প্রদান করে আসছে। এছাড়াও এ ফাউন্ডেশন অসুস্থ খেলোয়াড়দের উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করে আসছে। 

আজ বুধবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক প্রথমবারের মতো প্রবর্তিত মাসিক ক্রীড়া ভাতার অর্থ অস্বচ্ছল, আহত, অসমর্থ ক্রীড়াসেবীদের হাতে তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

২০১৯-২০ অর্থ বছরে মোট ১১ শত ৫০ জন ক্রীড়াসেবীকে সর্বমোট ২ কোটি ৭৬ লক্ষ টাকা মাসিক ভাতা হিসেবে প্রদান করছে। এরই অংশ হিসেবে আজ এই অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা জেলার ৮৫ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীদের মাঝে মাসিক ভাতার চেক বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, করোনা সংক্রমণের শুরু থেকেই আমরা আমাদের অসহায় ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিকভাবে সহায়তা করে আসছি। প্রথম দফায় আমরা এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা প্রদান করি। 

পরবর্তীতে আমরা আরও তিন কোটি টাকা দেশের তৃণমূল পর্যায়ের প্রায় চার হাজারের অধিক অসহায়, দুঃস্থ ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের মাঝে বিতরণ করি। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনে আরো দশ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। আমরা সেটিও দীর্ঘ মেয়াদে রেখে লভ্যাংশ হতে খেলোয়াড় বা ক্রীড়া সংশ্লিষ্টদের সহযোগিতা করবো। 

এ সময়ে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ক্রীড়াক্ষেত্রে তার সার্বিক পৃষ্ঠপোষকতার জন্য। বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে এ পর্যন্ত ৫ হাজার ৪ শত ৪৯ জন ক্রীড়াসেবীকে ৯ কোটি ১১ লক্ষ ৩৫ হাজার টাকা এককালীন আর্থিক অনুদান /মাসিক ভাতা হিসেবে প্রদান  করেছে। 

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের সচিব মোশারফ হোসেন মোল্লা অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। 


   আরও সংবাদ