ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে হাবিপ্রবির শিক্ষক পরিষদের শোক


প্রকাশ: ১৩ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে হাবিপ্রবির শিক্ষক পরিষদের শোক

   

হাবিপ্রবি থেকে আবু সাহেব : সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ।

আজ রোববার (১৪ জুন)  দুপুরে পৃথক পৃথক দুটি বার্তায় তারা এই শোক প্রকাশ করেন। 

দু:খ প্রকাশ করে শোকবার্তায় তারা জানিয়েছেন, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং বর্তমান ধর্ম প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে আমরা  মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী “গণতান্ত্রিক শিক্ষক পরিষদ”, হাবিপ্রবি গভীরভাবে শোকাহত। তাদের এই মৃত্যুতে দেশ এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন হলো। আমরা তাদের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করছি। আল্লাহ তাদেরকে জান্নাতবাসী করুন। 

শোকবার্তায়  আরও বলা হয়, মোহাম্মদ নাসিম ছিলেন কর্মীবান্ধব কারা নির্যাতিত নেতা, দলের একজন বলিষ্ঠ সংগঠক ও আন্দোলন-সংগ্রামের অকুতোভয়। তিনি তার পিতার মতোই এ দেশের গণমানুষের নেতা ছিলেন এবং আজীবন জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় অটল ছিলেন। পিতার যোগ্য উত্তরসূরী হিসেবে নিবেদিতপ্রাণ এই রাজনৈতিক ব্যক্তিত্ব আজীবন বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশের জনগণের মুখে হাসি ফোটাতে নিজেকে উৎসর্গ করে গেছেন। শত প্রতিকূলতার মাঝেও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে  তিনি কখনও কোনো ধরনের অন্যায়ের কাছে মাথা নত করেন নি। 

৭৫’র পর সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলন সংগ্রামে দলকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করতে চষে বেড়িয়েছেন দেশের প্রতিটি জায়গাতে। বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে তিনি সব সময় সক্রিয় থেকেছেন এবং সরকারের একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণমূলক কর্মকাণ্ডেও জড়িত ছিলেন পাঁচবার  নির্বাচিত এই  সংসদ সদস্য। তার মৃত্যুতে বাংলাদেশে প্রগতিশীল রাজনীতির যে ক্ষতি হল, তা কখনোই পূরণ হবার নয়। বাঙালি জাতি চিরকাল এই মহান রাজনীতিবিদের অবদান গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ রাখবে।

অন্য একটি শোকবার্তায় বলা হয়, শেখ মো. আবদুল্লাহ ছিলেন একজন সৎ ও আদর্শবান রাজনৈতিক নেতা। দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ শেখ আবদুল্লাহ ছিলেন তৃণমূল পর্যায় থেকে উঠে আসা ইতিবাচক রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে গণমানুষের অধিকার রক্ষার আন্দোলনে তিনি ছিলেন অকুতোভয়  সৈনিক।

তার এই  মৃত্যুতে তৃণমূল থেকে উঠে আসা বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত রাজনৈতিক নেতাকে আমরা হারালাম। মহান মুক্তিযুদ্ধের আদর্শ, গণতন্ত্র ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

উল্লেখ্য যে, গতকাল  ১৩ ই জুন বেলা ১১ টা ১০ মিনিটের দিকে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং একইদিন রাত ১১ টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। মৃত্যুকালে তারা দুজনেই করোনায় আক্রান্ত ছিলেন বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে।


   আরও সংবাদ