ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সাকিবের জন্য খারাপ লাগছে মাশরাফির


প্রকাশ: ৫ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


সাকিবের জন্য খারাপ লাগছে মাশরাফির

   

বাংলাদেশ তো বটেই পুরো বিশ্বকাপেই এখন পর্যন্ত সেরা পারফর্মার সাকিব আল হাসান। গড়েছেন অগণিত রেকর্ড, যার অধিকাংশ আবার শুধুই তার একার। দল সেমিফাইনালের আগেই বিদায় নেওয়ায় হয়তো আরও কিছু রেকর্ড হাতছাড়া হয়েছে। কিন্তু যা করেছেন তাতে তাকে ‘সুপারম্যান’ খেতাব এনে দিয়েছে টাইগারভক্তদের কাছ থেকে।

চলতি বিশ্বকাপ ইতিহাসের সেরা অলরাউন্ড পারফরম্যান্সে নিজেকে রাঙিয়েছেন সাকিব। ব্যাট হাতে ৬০৬ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার এখন শীর্ষে। বল হাতে ১১ উইকেট নিয়ে তালিকার মাঝামাঝিতে আছেন তিনি। শুধু তাই নয়, এই রান করে বিশ্বকাপের ইতিহাসেও জায়গা করে নিয়েছেন তৃতীয় স্থানে। ৮ ম্যাচে ৮৬.৮৭ গড়ে ৯৬.০৩ স্ট্রাইকরেটে সাকিব এই রান করেছেন।

প্রথম স্থানে থাকা শচীন ১১ ম্যাচে করেছিলেন ৬৭৩ রান, অস্ট্রেলিয়ান ক্রিকেটার ম্যাথু হেইডেন ১০ ম্যাচে ৬৫৯ রান। বিশ্বকাপে সাকিবের এমন অলরাউন্ড পারফরম্যান্সের পরও তার দলের সেমিফাইনালে না যাওয়াটা বিস্ময়ের।

মাশরাফিও হতাশা লুকাতে পারলেন না। নিজের বিশ্বকাপ শেষে স্বভাবতই প্রশ্ন এলো কোনও হতাশা আছে কিনা। জবাবে সাকিবের জন্য কিছু না করতে পারাকেই তার কাছে ভীষণ হতাশার উল্লেখ করলেন মাশরাফি, ‘কোনও আক্ষেপই নেই। এই মুহূর্তে সাকিবের জন্য খুব খারাপ লাগছে। এটাই সবচেয়ে বড় আক্ষেপ। সাকিব যেভাবে খেলেছে, তাতে করে আমাদের সেমিফাইনাল না খেলাটা হতাশার। একটা দলের খেলোয়াড় এমন পারফরম্যান্স করলে স্বাভাবিকভাবেই তারা সেমিফাইনাল খেলবে। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা পারিনি।’

কেন পারেননি তারও ব্যাখ্যাও দিয়েছেন মাশরাফি, ‘যখন রান করার দরকার ছিল, যখন ক্যাচ ধরার দরকার ছিল, যখন ফিল্ডিংটা ভালো হওয়া জরুরি ছিল-তার কিছুই আমরা করতে পারিনি। সাকিবের জন্য সত্যিই খারাপ লাগছে। এমন পারফরম্যান্স করে সে এখান থেকে বাড়ি ফেরাটা ডিজার্ভ করে না।’

গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ ক্যাচ মিস করেছে। যা খেসারত ম্যাচ হেরেই দিতে হয়েছে। এছাড়া বোলিংয়ে বাংলাদেশ দল সামর্থ্য অনুযায়ী ভালো করতে পারেনি বলেও উল্লেখ করেন মাশরাফি। বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যাটিং ইতিবাচক মনে করছেন টাইগার অধিনায়ক। যদিও ওপেনিং এবং মিডল অর্ডারের ব্যাটসম্যান ধারাবাহিক ছিলেন না। সেট হয়ে উইকেট বিলিয়ে এসেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে মুস্তাফিজুর তার ধার ফিরে পেয়েছেন বলেও জানান মাশরাফি।


   আরও সংবাদ