ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৫ মাঘ ১৪২৭, ৩ সফর ১৪৪২

খুলনা বিভা‌গের ১০ জেলায় এইচএস‌সিতে ৫০ হাজার আসন শুন্য


প্রকাশ: ২২ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


খুলনা বিভা‌গের ১০ জেলায় এইচএস‌সিতে ৫০ হাজার আসন শুন্য

যশোর থেকে খান সা‌হেব : এইচএস‌সি‌তে শিক্ষার্থী ভ‌র্তির পরও খুলনা বিভা‌গের ১০ জেলার ৫৮৪ টি ক‌লে‌জের ৫০ হাজার আসন শুন্য থাক‌ছে। যে কার‌নে রী‌তিমত চি‌ন্তিত হ‌য়ে প‌ড়ে‌ছে মফস্বল এলাকার ক‌লেজগু‌লো। 

একাদশ শ্রেণী‌তে ছাত্রছাত্রী ভ‌র্তির আ‌বেদ‌নের প্রে‌ক্ষি‌তে শিক্ষা‌বোর্ড সূত্রে এ তথ্য জানা গে‌ছে। 

সূত্র জানায়, চল‌তি বছ‌রে য‌শোর শিক্ষা‌বো‌র্ডের অধী‌নে দশ জেলার বি‌ভিন্ন মাধ্য‌মিক বিদ্যালয় থে‌কে এক লাখ ৬০ হাজার ৬৩৫ জন শিক্ষার্থী এসএস‌সি পরীক্ষায় অংশগ্রহণ ক‌রে এক লাখ ৪০ হাজার ২৪৩ জন শিক্ষার্থী পাশ ক‌রে। গত ৯ আগস্ট থে‌কে ২০ আগস্ট পর্যন্ত ক‌লেজ গু‌লো‌তে অনলাই‌নে ভ‌র্তির আ‌বেদন গ্রহণ করা হয়। 

এ পর্যন্ত য‌শোর শিক্ষা বো‌র্ডের অধীন ক‌লেজ গু‌লো‌তে ভ‌র্তির জন্য এক লাখ ৩৩ হাজার ১৯৯ জন শিক্ষার্থী ভ‌র্তির জন্য আ‌বেদন ক‌রে‌ছে। অথচ দশ জেলার ৫৮৪ টি ক‌লে‌জে মোট আসন র‌য়ে‌ছে দুই লাখ ৫১৪ টি। অর্থাৎ শিক্ষার্থী‌দের আ‌বেদ‌নের হি‌সেব অনুযায়ী  ক‌লেজ গু‌লো‌তে ৬৭ হাজার ৩১৫ টি আসন শুন্য থাক‌বে। 

শিক্ষা‌বোর্ড কতৃপক্ষ জা‌নি‌য়ে‌ছেন প্রথম পর্যা‌য়ে আ‌বেদনকৃত শিক্ষার্থী‌দের ভ‌র্তির ফলাফল প্রকাশ করা হ‌বে ২৫ আগস্ট রাত ৮ টায়। 

শিক্ষার্থীরা তা‌দের সি‌লেকশন নিশ্চয়ন করার পর ১৩ সে‌প্টেম্বর রা‌তে চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হ‌বে। আর শিক্ষার্থী‌দের ১৫ সে‌প্টেম্ব‌রের ম‌ধ্যে ভ‌র্তি কার্যক্রম শেষ কর‌তে হ‌বে। 

য‌শোর শিক্ষা বো‌র্ডের ক‌লেজ প‌রিদর্শক কেএম রব্বানী জানান, বো‌র্ডের অধীন ৫৮৪ টি ক‌লে‌জে দুই লাখ ৫১৪টি আসন র‌য়ে‌ছে যে কার‌নে শিক্ষার্থী‌দের ভ‌র্তি‌তে কোন সমস্যা হ‌বে না। ত‌বে ক‌লেজ গু‌লো‌তে আসন খা‌লি থাকার কার‌নে সমস্যা হ‌বে।


   আরও সংবাদ