ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

১৭ সেপ্টেম্বর ইবি'তে ছাত্র মৈত্রীর বইপাঠ ও সেরা লেখক প্রতিযোগিতা


প্রকাশ: ১৭ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


১৭ সেপ্টেম্বর ইবি'তে ছাত্র মৈত্রীর বইপাঠ ও সেরা লেখক প্রতিযোগিতা

   

ইবি থেকে শাহীন আলম : বাংলাদেশ ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস উদযাপন উপলক্ষ্যে বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার আয়োজন করেছে।বাংলাদেশর সকল নাগরিক এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। 

এ বিষয়টি নিশ্চিত করে ইবি ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ জানান, ইমেইলে পরীক্ষার লিংক পাঠিয়ে সারাদেশে একযোগে ১৫ সেপ্টেম্বর রাত ৮ টায় এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় অংশ নিতে ১৩ সেপ্টেম্বরের মধ্যে নিবন্ধন করতে হবে।

বই পাঠ প্রতিযোগিতায় তিনটি বই থেকে ৫০টি প্রশ্ন করা হবে। বইগুলো হলো, আহমদ রফিক লিখিত ভাষা আন্দোলন, জাহানারা ইমামের একাত্তরের দিনগুলি এবং অধ্যাপক নীহার নিহার কুমার সরকারের ছোটদের রাজনীতি ছোটদের অর্থনীতি (শুধুমাত্র ছোটদের রাজনীতি অংশ)।

বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থার সমস্যা ও সংস্কারের লক্ষ্যে পছন্দসই শিরোনামে সর্বোচ্চ এক হাজার শব্দের মধ্যে প্রবন্ধে সেরা লেখক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে প্রবন্ধ লিখে ইমেইলে (subiu1983@gmail.com) পাঠাতে হবে।

সর্বোচ্চ নম্বর প্রাপ্তির ভিত্তিতে সারাদেশ থেকে প্রত্যেক বিভাগে ৫ জনকে পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতা সংক্রান্ত যেকোন তথ্যের জন্য ০১৫১৫৬৯৪৪৭০, ০১৭৭৩৫৭৬৮১৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

ইবি ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, ঘুণে ধরা ছাত্র রাজনীতির গুণগত মানের পরিবর্তনের লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের আত্ম-উন্নয়ন ও গঠনমূলক কাজ শুরু করেছি। উল্লেখিত বই সমূহ পাঠ করে সকলে ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও প্রকৃত রাজনীতি সম্পর্কে বিস্তর জ্ঞানার্জন করবে।


   আরও সংবাদ