ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ মাঘ ১৪২৭, ৭ সফর ১৪৪২

চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি থেকে এস্কান্দার আলীর পদত্যাগ


প্রকাশ: ২০ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি থেকে এস্কান্দার আলীর পদত্যাগ

বশেমুরবিপ্রবি থেকে খাদিজা জাহান : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে কম্পিউটার চুরির ঘটনায় গঠিত সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি থেকে পদত্যাগ করছেন প্রকৌশলী এস. এম. এস্কান্দার আলী।

আজ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর তিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। মুঠোফোনে পদত্যাগ এর কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি সম্পূর্ণ ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছি। এখানে অন্য কোনো কারণ নেই।

তদন্ত কমিটির প্রধান আব্দুল কুদ্দুস মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই সদস্য ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন এবং সে বিষয়ে আমাকে জানানো হয়েছে। পদত্যাগ গৃহীত হলে তদন্তের কাজে নতুন কোনো সদস্য যুক্ত করা হবে কিনা সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জানতে চাওয়া হবে।

এপ্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শাহজাহান বলেন, তদন্তকারী দলের একজন সদস্য পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী কার্যদিবসে (রবিবার) এবিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে তদন্ত কমিটিকে সকল প্রশ্নের উর্দ্ধে রাখার স্বার্থে রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে অব্যাহতি দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলাম হিরাকে। ইঞ্জিনিয়ার এস. এম. এস্কান্দার আলীর পদত্যাগের মাধ্যমে এ সংখ্যা দাঁড়িয়েছে পাঁচজনে।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবি গ্রন্থাগার থেকে চুরিকৃত ৪৯ কম্পিউটার এর মধ্যে ৩৪টি ঢাকার একটি আবাসিক হোটেল থেকে উদ্ধারসহ এ পর্যন্ত  সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ।


   আরও সংবাদ