ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

গ্রীসে বাংলাদেশিদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদানের জন্য চুক্তি স্বাক্ষরিত


প্রকাশ: ১২ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গ্রীসে বাংলাদেশিদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদানের জন্য চুক্তি স্বাক্ষরিত

   

কূটনৈতিক প্রতিবেদক : গ্রীসে বসবাসরত বাংলাদেশী প্রবাসীদের রন্ধন শিল্পের উপর সম্পূর্ণ বিনা ফি’তে মৌলিক প্রশিক্ষণের উদ্দ্যেশে আজ এথেন্সেস্থ বাংলাদেশ দূতাবাস এবং গ্রীসের একটি স্বনামধন্য ও শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিন এবং ইয়েক ডেলটা এর পরিচালক ড. কন্সত্যানতিনোস কিউসিস ও দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী উপস্থিত ছিলেন। 

প্রবাসী বাংলাদেশীদের রন্ধন শিল্পের উপর আরও দক্ষ হিসেবে তৈরি করার লক্ষ্যে এই প্রথম কোন দূতাবাস এ ধরনের উদ্যোগ গ্রহণ করল। এই প্রশিক্ষণে মূলত গ্রীসে বসবাসরত বাংলাদেশী প্রবাসীদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানটি প্রশিক্ষণপ্রাপ্ত প্রবাসী বাংলাদেশীদের যথাযথ কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

গ্রীসে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে যারা বৈধ এবং বর্তমানে যারা কর্মহীন অবস্থায় আছেন তাদের দক্ষতা অর্জনের লক্ষ্যে এবং গ্রীসে কাজ পাওয়ার সুবিধার জন্য বাংলাদেশ সরকার বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এই প্রশিক্ষণ প্রদানের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। আগ্রহী প্রবাসীদের এই প্রশিক্ষণ গ্রহণের জন্য দূতাবাস কর্তৃক প্রস্তুতকৃত ফরম পূরণপূর্বক আবেদন করতে হবে। শুধুমাত্র আগ্রহী এবং যথাযথ শর্তাবলী পূরণে সক্ষম প্রার্থীদের এই বিশেষ প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে।

অদূর ভবিষ্যতে প্রবাসীরা রন্ধন শিল্পের উপর এই প্রশিক্ষন নিয়ে আরও দক্ষ হয়ে দেশের অর্থনীতিতে অগ্রণী ভূমিকা রাখবে ও বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে আরও উৎসাহিত হবে বলে দূতাবাস আশা করে।


   আরও সংবাদ