ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বঙ্গমাতার ত্যাগ ও আদর্শ বাঙ্গালী নারীদের জন্য অনুপ্রেরণার উৎস : রাষ্ট্রদূত রিয়াজ


প্রকাশ: ৭ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বঙ্গমাতার ত্যাগ ও আদর্শ বাঙ্গালী নারীদের জন্য অনুপ্রেরণার উৎস : রাষ্ট্রদূত রিয়াজ

   

কূটনৈতিক প্রতিবেদক : নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ বলেন, এই মহীয়সী নারীর জীবন ও কর্মের উপর আলোকপাত করে তার ত্যাগ ও আদর্শ সমূহ তুলে ধরেন। তিনি বঙ্গমাতার ত্যাগ ও আদর্শকে সকল বাঙ্গালী নারীর জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে অভিহিত করেন।

আজ শনিবার (৮ আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে নেদারল্যান্ডস্থ বাংলাদেশ দূতাবাসের সম্মেলনকক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

রাষ্ট্রদূত আরো বলেন, বঙ্গমাতা একসাথে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যোগ্য বিশ্বস্ত সহচর যিনি শুধুমাত্র সংসার ও সন্তান লালন-পালন নিয়েই ব্যস্ত থাকেন নি। বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পর দেশ পুনর্গঠনে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। 

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্য আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী অনুষ্ঠানে উপস্থিত শ্রোতাকে পাঠ করে শুনানো হয়।

আওয়ামী লীগের নেতা জয়নাল আবেদীন বলেন, বঙ্গমাতাকে স্বাধীনতা স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে শুধুমাত্র আমাদের বঙ্গবন্ধুর যোগ্য সহধর্মিনী হিসেবে নয় বরং একজন প্রজ্ঞাবান সহকর্মী হিসাব কিভাবে সকল পার্থিব সমস্যা থেকে মুক্ত রেখে স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুকে সহযোগিতা করেছেন তা গুরুত্বের সাথে তুলে ধরেন।

এসময় দূতাবাসের কর্মকর্তা কর্মচারী বৃন্দ এবং আওয়ামী লীগের নেতৃত্বে স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরিশেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কীর্তির্ময় জীবনের ওপার স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।


   আরও সংবাদ