ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বোমা হামলায় সারাদেশের পুলিশকে বার্তা


প্রকাশ: ৩১ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


বোমা হামলায় সারাদেশের পুলিশকে বার্তা

   

রাজধানীর সাইন্সল্যাবে পুলিশের ওপর বোমা হামলায় সতর্কতামূলক ব্যবস্থাগ্রহণের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর। রাজধানীসহ সারাদেশে পুলিশের সব ইউনিটে এ সতর্কতা জারি করা হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, নির্দেশনায় বলা হয়েছে পুলিশের যেকোনো গাড়ি আন-অ্যাটেন্ডেড না রাখাসহ পুলিশের যেকোনো স্থাপনায় প্রবেশকালে সবাইকে বিধি মোতাবেক সর্বোচ্চ সতর্কতার সাথে তল্লাশি করতে হবে।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা গণমাধ্যমকে বলেন, আজ রবিবার সকালে পুলিশের সব এসপি, ডিআইজি ও ইউনিটপ্রধানদের মৌখিকভাবে এ নির্দেশনা দেয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশ সদর দফতরের এক কর্মকর্তা বলেন, নিরাপত্তা সতর্কতা হিসেবে সংশ্লিষ্ট সব ইউনিটকে করণীয় বিষয়ে সুস্পষ্ট দিকনির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া বাংলাদেশ পুলিশের সব ইউনিটকে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের যেকোনো স্থাপনায় প্রবেশ করতে চাইলে যে কাউকে বিধি অনুযায়ী সতর্কতার সঙ্গে তল্লাশি করতে হবে। ব্লক রেড, চেকপোস্টে তল্লাশি অভিযান পরিচালনা করতে নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে তল্লাশির সময়ও সতর্ক থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল শনিবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর সাইন্সল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও মন্ত্রীর নিরাপত্তা দলের অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হন।


   আরও সংবাদ