ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধু আদর্শ অন্তরে ধারণ করতে হবে : শিল্প প্রতিমন্ত্রী


প্রকাশ: ১৪ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধু আদর্শ অন্তরে ধারণ করতে হবে : শিল্প প্রতিমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : দুর্নীতির বিরুদ্ধে নতুন প্রজন্মকে সচেতন হবার আহবান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, দেশপ্রেমিক নাগরিক  হিসেবে গড়ে ওঠার জন্য  ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করতে হবে।  

আজ শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস ২০২০ পালন উপলক্ষে রাজধানীর মিরপুরের রূপনগরে অবস্থিত মনিপুর স্কুল এন্ড কলেজ আয়োজিত 'মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু' শীর্ষক আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী এ আহ্বান জানান। 

প্রতিমন্ত্রী বলেন, ছাত্রজীবন থেকেই তৎকালীন পশ্চিম পাকিস্তানের সকল অনিয়ম ও অত্যাচার বিরুদ্ধে বঙ্গবন্ধু অত্যন্ত সক্রিয় ও সোচ্চার ছিলেন। পূর্ব  পাকিস্তানের জনগণের অধিকার প্রতিষ্ঠার উদ্দেশ্যে তিনি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। শিল্প প্রতিমন্ত্রী এসময় ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধুর কর্ম ও আদর্শ সম্পর্কে জানতে 'অসমাপ্ত আত্মজীবনী' ও 'কারাগারের রোজনামচা' গ্রন্থ দুটি পাঠের পরামর্শ দেন। 

তিনি বলেন, সদ্য স্বাধীন বাংলাদেশকে সামনের দিকে নিয়ে যাবার জন্য সকলকে একত্রিত করা ছিল বঙ্গবন্ধুর বাকশাল গঠনের উদ্দেশ্য। অথচ, দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে বঙ্গবন্ধু ও তাঁর সরকারকে হেয় প্রতিপন্ন করে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত করতে চক্রান্তকারীরা নানা ষড়যন্ত্রে মেতে ওঠে। কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


   আরও সংবাদ