ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

বাসসের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক আরেফিন সিদ্দিক 


প্রকাশ: ১৫ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বাসসের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক আরেফিন সিদ্দিক 

   

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে চেয়ারম্যান করে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ১৩ সদস্যের পরিচালনা বোর্ড গঠন করা হয়েছে। 

গতকাল বুধবার তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। 

পরিচালনা বোর্ডের অন্য সদস্যরা হলেন- তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (প্রেস), অর্থ বিভাগ, জননিরাপত্তা বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন করে প্রতিনিধি, তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার, বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক, দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ, দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবির, চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, ৭১ মিডিয়া লিমিটেডের (৭১ টিভি) ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি বিষয়ে দক্ষতাসম্পন্ন যুগ্ম সচিব পমর্যাদার একজন প্রতিনিধি ও বাসসের সিটি এডিটর মধুসূদন মন্ডল।

প্রজ্ঞাপনে বলা হয়, 'সার্বিক ব্যবস্থাপনা ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশ সংবাদ সংস্থা আইন, ২০১৮ এর ৭ ও ৮ ধারা অনুযায়ী ৩ বছর মেয়াদে এ বোর্ড গঠন করা হলো। 

পরিচালনা বোর্ড বাংলাদেশ সংবাদ সংস্থা আইন, ২০১৮ এর ৬ ধারার বিধান অনুযায়ী দায়িত্ব পালন করবে। এই আদেশ প্রজ্ঞাপন জারির তারিখ থেকে কার্যকর হবে।'


   আরও সংবাদ