ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

করোনায় আক্রান্ত ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপককে ঢাকায় স্থানান্তর


প্রকাশ: ১৩ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনায় আক্রান্ত ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপককে ঢাকায় স্থানান্তর

   

 স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে আজ জরুরী ভিত্তিতে ময়মনসিংহ থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই১৭১এসএইচ হেলিকপ্টার যোগে ঢাকায় স্থানান্তর করা হয়।  

শনিবার (১৩ জুন) বিকালে আইএসপিআরের সহকারী পরিচালক নূর ইসলাম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে আসছে। 

তার ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মাশার্ল মাসিহুজ্জামান সেরনিয়াবাত'এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশন পরিচালনা করা হয়। 

বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশনের মাধ্যমে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ এমদাদ উল্লাহ খান কে ময়মনসিংহ হতে বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে ঢাকায় নিয়ে আসে। 

সেই সাথে ডাঃ শোভন রহমান ও ডাঃ মরিয়ম আক্তার কেও একই হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে প্রেরণ করা হয়।


   আরও সংবাদ