ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর নির্দেশে মুনতাসীর মামুনের চিকিৎসার ছয় সদস্যের বোর্ড গঠন


প্রকাশ: ৪ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রীর নির্দেশে মুনতাসীর মামুনের চিকিৎসার ছয় সদস্যের বোর্ড গঠন

   

স্টাফ রিপোর্টার : অধ্যাপক মুনতাসীর মামুনের উন্নত চিকিৎসার জন্য ছয় সদস্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এই বোর্ড গঠন করা হয়। অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় আইসিইউ থেকে এখন তাকে কেবিন নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ মে) দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেন মুগদা হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান ও কোভিড-১৯ চিকিৎসা কমিটির সভাপতি  অধ্যাপক ডা. মনিলাল আইচ।

তিনি বলেন, অধ্যাপক মুনতাসীর মামুনের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ছয় সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের তত্ত্বাবধানে মুনতাসীর মামুন চিকিৎসাধীন।

ডা. মনিলাল বলেন, বেলা ১১টার দিকে ওনার শারীরিক অবস্থা উন্নতি হলে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। তিনি ভালো আছেন। অক্সিজেন ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। স্বাভাবিকভাবে কথাবার্তা বলছেন। বোর্ডের সব চিকিৎসক তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

অধ্যাপক মুনতাসীর মামুনের মেয়ে রয়া মুনতাসীর জানান, বাবা এখন ভালো আছেন। ওনাকে কেবিনে নেওয়া হয়েছে। বাবার সঙ্গে আমার কথা হয়েছে। অক্সিজেন ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। ছয় সদস্যের মেডিক্যল বোর্ডের তত্ত্বাবধানে বাবার চিকিৎসা চলছে। 

এর আগে রোববার করোনা উপসর্গ নিয়ে মুগদা হাসপাতালে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের এই অধ্যাপক। তার মায়েরও করোনা পজিটিভ।


   আরও সংবাদ