ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

করোনা: কর্তৃপক্ষ ছাড়া অন্য কারোর বিবৃতি গ্রহণযোগ্য নয় : স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশ: ২২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা: কর্তৃপক্ষ ছাড়া অন্য কারোর বিবৃতি গ্রহণযোগ্য নয় : স্বাস্থ্যমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, "ভিআইপিদের জন্য করোনায় আলাদা কোন হাসপাতাল বরাদ্দ রাখা হয়নি। এ বিষয়ে মন্ত্রণালয়ের যথাযথ কর্তৃপক্ষের বিবৃতি ছাড়া অন্য কোন ব্যক্তির কোন ধরনের বিবৃতি গ্রহণযোগ্য হবে না।"

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষের নিয়মিত ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গত ৪৫ দিনের বিশ্ব করোনা আপডেটের পরিসংখ্যান তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী এসময় আরো বলেন,"গত ৪৫ দিনের বিশ্ব পরিস্থিতি দেখলে আমরা দেখতে পাই শুরুর ৪৫ দিন পরে ইতালি,ফ্রান্স,আমেরিকা,স্পেনে আক্রান্ত রোগী ১ লাখেরও বেশি ছিল। ৪৫ দিনে প্রতিটি দেশে ১০ হাজারেরও অধিক মানুষ মারা গেছেন।কিন্তু বাংলাদেশে গত ৪৫ দিনে মোট আক্রান্ত ৩৭৭২ জন এবং ১২০ জন মানুষ মারা গেছেন।এই পরিসংখ্যান অনুযায়ী আমরা অবশ্যই উল্লিখিত দেশগুলির তুলনায় বেশ ভাল অবস্থায় রয়েছি।এই অবস্থানটি আমাদের ধরে রাখতে হবে ও ধীরে ধীরে করোনার প্রকোপ কমিয়ে আনতে হবে।"

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এক্ষেত্রে সকল চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট, পুলিশ, মিডিয়া কর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যাবাদ জানান ও আগামী দিনগুলিতেও এই সহায়তা অব্যাহত রাখার অনুরোধ জানান।

করোনায় খুব দ্রুতই আরো ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের উদ্যোগ নেয়া হচ্ছে বলেও অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিং এ অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান।

ব্রিফিং এ আক্রান্ত ব্যক্তিদের অন্যান্য তথ্যসমূহ তুলে ধরে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। বয়স্ক ব্যক্তিদের তুলনায় দেশে যুব বয়সীরাই করোনায় বেশি আক্রান্ত হচ্ছে বলে তিনি জানান ও সকলকে ঘরে থাকার অনুরোধ করেন।


   আরও সংবাদ