ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ শ্রাবণ ১৪২৭, ১ রমজান ১৪৪২

ঝিকরগাছায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি


প্রকাশ: ২৫ মার্চ, ২০২১ ১০:২৭ পূর্বাহ্ন


ঝিকরগাছায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

বেনাপোল থেকে আশানুর রহমান : যশোরের ঝিকরগাছা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে কৃষ্ণনগরস্থ পুরাতন কলেজ রোডের কামাল বেডিং হাউজ সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে গেছে। 

আগুনের বিস্তৃতিতে পাশের সরদার রেস্টুরেন্ট এন্ড হোটেলের আংশিক পুড়ে যাওয়া সহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় ২৫ লাখ টাকা বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ দোকানীরা। 

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র ২৪ সদস্যের ইউনিট দীর্ঘ প্রায় ২ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

ফলে আশপাশ এলাকার বিভিন্ন দোকানপাট, হোটেল, আবাসিক ভবন, সুপার মার্কেট অগ্নিকান্ড থেকে রক্ষা পায়। এদিকে এই অগ্নিকান্ডের ঘটনায় শহরের যশোর-বেনাপোল মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয় এবং শহরের একাংশে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

ঝিকরগাছা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সাব-অফিসার আব্দুর রউফ জানান, অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটতে পারে। তিনি বলেন, আমরা খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে চলে আসি এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


   আরও সংবাদ