ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ শ্রাবণ ১৪২৭, ১ রমজান ১৪৪২

তিন জয়ে দ্বিতীয় স্থানে ব্লাঙ্কোসরা


প্রকাশ: ১৫ ফেব্রুয়ারী, ২০২১ ১২:১৯ অপরাহ্ন


তিন জয়ে দ্বিতীয় স্থানে ব্লাঙ্কোসরা

খেলাধুলা ডেস্ক : লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এর আগে শেষ দেখায় বাজে অভিজ্ঞতা হলেও এবার জয় পেতে কোনো বেগ পেতে হয়নি জিদানের শিষ্যদের।

রোববার রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এই ম্যাচসহ টানা তিন জয়ে প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে লস ব্লাঙ্কোসরা। 

২৩ ম্যাচে ১৫ জয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৯। ১ ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট কমে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে অ্যাটলেটিকো মাদ্রিদ।

রিয়ালকে ম্যাচের শুরুতেই এগিয়ে দেন দলটির ফরাসি তারকা করিম বেনজেমা। ১২ মিনিটে টনি ক্রুসের সহায়তায় ২০ গজ দূর থেকে নিচু শটে ভ্যালেন্সিয়ার জালে বল জড়ান তিনি। 

দারুণ খেলতে থাকা রিয়াল দ্বিতীয় গোল পায় বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে। এবার লুকাস ভাসকেসের সহায়তায় প্রথম গোলের অ্যাসিস্ট টনি ক্রুস গোল করে দলকে এগিয়ে দেন। 

এরপর আক্রমণ করলেও আর কোনো গোলের দেখা পায়নি রিয়াল। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়।

অন্যদিকে ভ্যালেন্সিয়া কোনো প্রতিরোধও গড়ে তুলতে পারেনি। বল দখলের লড়াই থেকে আক্রমণ; রিয়াল ছিল এগিয়ে। ম্যাচের ৬১ শতাংশ সময় বল ছিল বেনজেমাদের পায়ে। তারা ভ্যালেন্সিয়ার জাল লক্ষ্য করে শট নিয়েছে ২৩টি। তার মধ্য অন টার্গেট ছিল ৭টি। 


   আরও সংবাদ