ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১৫ জৈষ্ঠ্য ১৪২৭, ১৪ জ্বমাদিউল সানি ১৪৪২

বিজয় ধরে রাখতে হলে বিজয়ী চেতনা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী


প্রকাশ: ১৭ ডিসেম্বর, ২০২০ ০৩:১০ পূর্বাহ্ন


বিজয় ধরে রাখতে হলে বিজয়ী চেতনা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

স্টাফ রিপোর্টার : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান দেশের বর্তমান অবস্থার সাথে মুক্তিযুদ্ধের সময়ের তুলনা করে বলেছেন, মুক্তিযুদ্ধের সময় যে সকল মুক্তিযুদ্ধবিরোধীরা আমাদের পতাকা খামচে ধরেছিল তারা আবার মাথাচারা দিয়ে উঠেছে দেশের সার্বভৌমত্বকে ভুলুন্ঠিত করতে। বিজয় ধরে রাখতে হলে বিজয়ী চেতনা নিয়ে আমাদের এগুতে হবে এবং সর্বদা সজাগ দৃষ্টি রাখতে হবে। কোন ভাবেই এদের ছাড় দেয়া যাবে না। 

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটরিয়ামে ‘‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’’ -শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সম্মানিত সিনিয়র সচিব জনাব আনোয়ার হোসেন। 

তিনি বাংলাদেশের স্বাধীনতার প্রয়োজনীয়তার উপর গুরত্বপূর্ণ তথ্য সম্বলিত আলোচনা করেন ও কিভাবে বাংলাকে শোষণ করা হয়েছিল এবং বঙ্গবন্ধু এই যুদ্ধ বিদ্ধস্ত দেশের দায়িত্ব গ্রহণ করে দেশ বিনির্মাণে ঝাপিয়ে পরেন তার চিত্র তোলে ধরেন ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য (প্রকৌশল) ড. প্রকৌশলী আবদুস ছালাম। এছাড়াও  সভার বিষয়বস্তুর উপর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনস্থ্ বিভিন্ন সংস্থা প্রধানগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। সভাপতির ভাষণে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. সানোয়ার হোসেন ‘‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে দেশের উন্নয়ন অগ্রগতিতে যার যার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং অধিনস্ত দপ্তর সংস্থার কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ