ঢাকা, বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ৬ জৈষ্ঠ্য ১৪২৭, ৬ জ্বমাদিউল সানি ১৪৪২

‘দেশের অগ্রযাত্রায় কারিগরি জ্ঞানসম্পন্ন মানুষের ভূমিকা রাখতে হবে’


প্রকাশ: ৫ ডিসেম্বর, ২০২০ ১১:৪০ পূর্বাহ্ন


‘দেশের অগ্রযাত্রায় কারিগরি জ্ঞানসম্পন্ন মানুষের ভূমিকা রাখতে হবে’

স্টাফ রিপোর্টার: পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, 'দেশের অগ্রযাত্রায় কারিগরি জ্ঞান সম্পন্ন মানুষের বিশেষ ভূমিকা রাখতে হবে। বরিশাল টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিসি) এ প্রশিক্ষনগুলো খুবই মান সম্মত। এর মান আরো বাড়াবোর স্কোপ রয়েছে।

আমাদের ছেলেমেয়েরা সরাসরি কাজ চায়। কিন্তু কাজের জন্য তাদের যে একটা প্রস্তুতির দরকার অর্থাৎ যে কাজ করবে, সেই কাজের মানের কাছে আসার চিন্তা করেনা। লাইফকে যদি বাড়াতে হয় তাহলে নিজের ভিতটাকে মজবুত করতে হবে। ভিতকে মজবুত করতে হলে তার হাত দুটোকে শক্তিশালী করতে হবে।'

শনিবার (০৫ ডিসেম্বর) সকালে বরিশাল টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের (টিটিসি) ২৭৫তম ব্যাচের প্রশিক্ষিত শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরন এবং ২৭৬তম কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন,  'জনসম্পদ থেকে আয় হচ্ছে আমাদের বড় একটি ক্ষেত্র। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের বিভিন্ন স্থানে মোট ১ শত টি ইকোনোমিক জোন তৈরি হচ্ছে। আমাদের আশা যে সেখানে এসে বিদেশীরা ইন্ডাষ্ট্রি করবে এবং আমাদের লোকজন চাকুরি নিবে। তবে পরিষ্কার এটা যে শিল্প কারখানায় চাকুরি নিতে হলে আমাদের ছেলেমেয়েদের যোগ্যতা অর্জন করতে হবে। না হলে কোটি কোটি টাকা ব্যয়ে গড়া শিল্প কারখানা চালাতে বিদেশ থেকে লোক আনবে তারা।'

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টিটিসি’র অধ্যক্ষ মো. গোলাম কবির, মহিলা টিসিসি’র অধ্যক্ষ আলী আহম্মেদ ইমরান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান।

অনুষ্ঠানে টিটিসি’র কারিগরি কোর্স সম্পন্ন করা ২৭৫তম ব্যাচের বিদেশগমনেচ্ছু ৫জন শিক্ষার্থীর মাঝে সনদ বিতরন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী। এর আগে প্রতিমন্ত্রী টিটিসি ও মহিলা টিটিসি’র সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

 

 


   আরও সংবাদ