ঢাকা, বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ৭ জৈষ্ঠ্য ১৪২৭, ৬ জ্বমাদিউল সানি ১৪৪২

পৈত্রিক সম্পত্তি জবর দখল ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন


প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০২০ ১০:১৩ পূর্বাহ্ন


পৈত্রিক সম্পত্তি জবর দখল ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নীলফামারী খেথে জয়নাল আবেদীন হিরো:  পৈত্রিক সম্পত্তি জবর দখল ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন এক অসহায় পরিবার । আজ শুক্রবার ৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টায় নীলফামারীর সৈয়দপুর শহরের আধুনিক প্লাজা মাকেটের রেড চিলি নামক এক চাইনিজ হোটেলে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন মিথ্যা মামলার অভিযুক্ত জাহাঙ্গীর আলম নামের যুবক। এ সময় তাঁর পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন ।

অভিযোগ পত্রে বলা হয় মিথ্যা মামলায় অভিযুক্ত পরিবারটি দিন মজুরের কাজ করে পরিচালিত হয় । শহরের কয়ানিজ পাড়া সি এস ৭ নং খতিয়ান ১০ শতক জমি পৈত্রিক সূত্রে পাওয়া রেকর্ড হয় আব্দুল জব্বার নামের ব্যক্তির নামে। তিনি মারা যাওয়ার পর তার সন্তান জাহাঙ্গীর গং দখলে রয়েছে এবং এই সম্পত্তির প্রায় সাড়ে ৪ শতক জমি মাঠ জরিপে ভুল বশত: আহম্মদ উল্যা গং সহ খুরশিদা বেগম,কাজী একরামুল হক ও কাজী ময়নুলের নামে রেকর্ড হয় । এটি সংশোধনের জন্য আদালতে মামলা ও করা হয় । মামলা নং অন্য ১২/১৯। যাহা বিচারাধীন রয়েছে। কিন্তু হঠাৎ গত ২২ নভেম্বর রাত ১১ টায় কয়ানিজ পাড়া এলাকার রাজ্জাক ও সানু চৌধুরীসহ বেশ ক'জন লোক নিয়ে পেশি শক্তি বলে ভোগ দখলীয় জমিটি বেদখল দেয়ার উদ্দেশ্যে ইট বালু ফেলে।

বেদখল কারীরা প্রভাবশালী হওয়ায় সাহায্যের জন্য ডেপুটি পুলিশ পরিদর্শক রংপুরে অভিযোগ দেওয়া হয় । কিন্তু কোন প্রতিকার মেলেনি বরং বিষয়টি বেদখল কারীরা জানতে পেরে মশিউর রহমান নামের এক ব্যক্তি  জমিটি দখলের উদ্দেশ্যে জাহাঙ্গীর আলমসহ ৪ জনের নামে স্থানীয় থানায় ৫ লাখ টাকার মিথ্যা চাঁদাবাজি ও চুরির মামলা দায়ের করেন। মামলা নং-২৪।

জাহাঙ্গীর আলম বলেন,তাঁর বাপ দাদার ত্রুয়কৃত সম্পত্তি হলো সিএস ৭নং খতিয়ানের ৭১৬৫ ও এস এ-৭৭ এর দাগ নং ৮৩৯৩,মোট ১০ শতক। কিন্তু মশিউরের ৩ দাগে কোন জমিই না থাকার পর ও জোর পূর্বক পেশি শক্তি বলে দখল নেয়ার চেষ্টা চালাচ্ছেন। এ জন্য আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে বাড়ি ছাড়া করেছেন। যাতে জমি দখল তাঁদের সহজ হয়। জাহাঙ্গীর আরো জানান বতমানে আমরা পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছি । একদিকে পুলিশ আমাদের ধরার জন্য খুঁজছে অন্য দিকে দখলবাজরা আমাদের হুমকি দিচ্ছেন। আমরা পলাতক থাকায় আমাদের পরিবার পরিজন খেয়ে না খেয়ে দিন যাপন করছে।  

দখলবাজরা যেকোন সময় আমাদের জমি দখল করতে পারে এমন শংকায় রয়েছি। বিষয়টি মিডিয়ার মাধ্যমে প্রশাসনসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের নজরে আনার জন্য সুদৃষ্টি কামনা করছি। সেই সাথে মামলাটি সঠিক তদন্ত পূর্বক মিথ্যা মামলা থেকে আমাদের অব্যাহতি দানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

 

 


   আরও সংবাদ