ঢাকা, শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ চৈত্র ১৪২৭, ১৯ রবিউল সানি ১৪৪২

সিরাজগঞ্জে জঙ্গি আস্তানা থেকে আঞ্চিলিক প্রধান সহ আটক ৪, অস্ত্র উদ্ধার


প্রকাশ: ২০ নভেম্বর, ২০২০ ০১:৫৫ পূর্বাহ্ন


সিরাজগঞ্জে জঙ্গি আস্তানা থেকে আঞ্চিলিক প্রধান সহ আটক ৪, অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে ৪ নবজিএমবির সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল বৃহস্পতিবার রাত থেকে ঘিরে রাখা বাড়িটেতে আজ শুক্রবার (২০ নভেম্বর) সকালে ঢাকা থেকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় ইউনিটে উপস্থিতে বাড়িটির ভিতরে প্রবেশ করে অভিযান চালিয়ে তাদের আটক করেছে র‌্যাব-১২।

এসময় আটক করা হয়, নব জিএমবির আঞ্চিলিক প্রধান কিরণ অরফে হামীম অরফে শামিম (২২) সহ তার তিন সহযোগী নাইমুল ইসলাম (২১), আতিউর রহমান ওরফে কলম সৈনিক (২২) ও আমিনুল ইসলাম শান্ত (২৫)।

এছাড়া একতলা টিনশেডের ওই বাড়ি থেকে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে দাবি করছে বাহিনীটি।তাৎক্ষণিকভাবে আটক ব্যক্তিদের পরিচয় জানা যায়নি।

এর আগে পৌর এলাকার শেরখালীর উকিলপাড়ার ফজলুল হকের বাড়িতে ভোর ৫টার দিকে অভিযান চালায় র‌্যাব-১২। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়িটির ভেতর থেকে গুলিবর্ষণ করা হয়। পরে র‌্যাবও পাল্টা গুলি চালায়। তবে দুপক্ষের গোলাগুলিতে হতাহতের কোনো খরব পাওয়া যায়নি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ ব্রিফিংয়ে সাংবাদিকদের জানিয়েছেন, সম্প্রতি রাজশাহীর শাহ মখদুম এলাকা থেকে জঙ্গি সন্দেহে চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শাহজাদপুরের উকিলপাড়ার ফজলুল হকের বাড়িতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও জানান, আবদুল্লাহ নামে এক ব্যক্তি ওই বাড়িটিতে ভাড়া থাকেন। প্রায় আড়াই মাস আগে তিনি বাড়িটি ভাড়ায় নিয়ে বসবাস শুরু করেন।


   আরও সংবাদ