ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ৩ জৈষ্ঠ্য ১৪২৭, ২ জ্বমাদিউল সানি ১৪৪২

গাজীপুরের ৮৪ অস্বচ্ছল ক্রীড়াসেবীর মধ্যে মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করেছে : ক্রীড়া প্রতিমন্ত্রী


প্রকাশ: ১২ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গাজীপুরের ৮৪ অস্বচ্ছল ক্রীড়াসেবীর মধ্যে মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করেছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক গাজীপুর জেলার ৮৪ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীদের মধ্যে মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করা হয়েছে। মাসিক ২ হাজার টাকা করে প্রত্যেক ক্রীড়াসেবীকে ২৪ হাজার টাকা প্রদান করা হয়েছে।  

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অস্বচ্ছল ক্রীড়াসেবীদের হাতে মাসিক ক্রীড়া ভাতার এ অর্থ তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল।

চেক বিতরণকালে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, স্বাধীনতার অব্যবহিত পরেই  পরই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনটি গড়েছিলেন সর্বকালের সেরা বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এই কল্যাণ ফাউন্ডেশনে সম্প্রতি ১০ কোটি টাকা  অনুদান দিয়েছেন। আমি তাঁর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

তিনি বলেন, করোনাকালে আমরা প্রায় পাচ হাজার ক্রীড়াবিদ ক্রীড়া সংগঠক সাংবাদিক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের চার কোটি টাকা প্রদান করেছি।

তিনি আরও বলেন, আমাদের দেশে ইতিপূর্বে অনেক ধরনের ভাতা চালু ছিল। কিন্তু ক্রীড়া সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গের জন্য কোনো ভাতা চালু ছিল না। আমরা এ অর্থ বছর থেকে প্রথমবারের মতো অস্বচ্ছল ক্রীড়াবিদদের জন্য মাসিক ক্রীড়া ভাতা চালু করেছি। এ বছর সর্বমোট ১১৫০ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীকে মাসিক ক্রীড়া ভাতা দেওয়া হচ্ছে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী শোকের এ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, যে  মানুষটি সারা জীবন গরীর দুখী অসহায় মানুষের মুক্তির জন্য সংগ্রাম করে গেলেন, একযুগের বেশি সময় জেল খাটলেন। সেই মহান ব্যক্তিত্বকে জিয়া ও তার প্রেতাত্নারা কী নির্মম ভাবে হত্যা করলো। পৃথিবীর ইতিহাসে এ এক কলঙ্কজনক অধ্যায়। আমি দেশে বিদেশে পলাতক বঙ্গবন্ধু খুনিদের বিচারের রায় কার্যকরের জোর দাবি জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের সচিব মোশারফ হোসেন মোল্লা। সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক তরিকুল ইসলাম।


   আরও সংবাদ