ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

দেশের খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম পুনরায় চালুর বিষয়ে ভাবছে ক্রীড়া প্রতিমন্ত্রী


প্রকাশ: ৮ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


দেশের খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম পুনরায় চালুর বিষয়ে ভাবছে ক্রীড়া প্রতিমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য অধিদপ্তর তথা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মতামত সাপেক্ষে দেশের খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম পুনরায় চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

বৃহস্পতিবার (৯ জুলাই) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বর্তমান করোনা পরিস্থিতিতে ক্রীড়াঙ্গনে বন্ধ হওয়া ক্রীড়া কার্যক্রম পুনরায় চালু করার লক্ষ্যে করণীয় বিষয়ে এক জরুরি সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে সকল ঘরোয়া খেলায় বডি কনট্রাক্ট নেই, সে খেলাগুলো আমরা পুনরায়  শুরু করতে চাই। তবে তা অবশ্যই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মতামত সাপেক্ষে। আমরা খেলোয়াড়দের স্বাস্হ্য সুরক্ষার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। আমরা আগামী সপ্তাহে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে কথা বলব। তাদের মতামত সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে। 

এছাড়াও আগামী বছর আর্চারী ও শুটিং এর খেলোয়াড়রা অলিম্পিক গেমসে অংশগ্রহন করবে। স্বাস্থ্য বিধি মেনে কিভাবে তাদের প্রশিক্ষন কার্যক্রম শুরু করা যায় সেটি ও আমরা ভাবছি।

এ সময়ে প্রতিমন্ত্রী ফেডারেশনগুলোকে সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্য বিধি নিশ্চিত করে কিভাবে খেলাধুলা ও প্রশিক্ষন কার্যক্রম  চালু করতে চায়, সেটি লিখিত আকারে দ্রুততম সময়ের মধ্যে মন্ত্রণালয়ে জমা দিতে নির্দেশনা প্রদান করেন।

উক্ত সভায় যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন, মন্ত্রণালয়ের উদ্ধতন কর্মকর্তা বৃন্দ, সাঁতার, শুটিং, ভলিবল, ভারোত্তোলন, হ্যান্ডবল, কারাতে, আরচারি, মহিলা ক্রীড়া সংস্থা ও তায়কোয়ানদো ফেডারেশনের সাধারণ সম্পাদকদেরা উপস্থিত ছিলেন। 


   আরও সংবাদ