ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ইবি উপাচার্য ড. রাশিদ'এর হাতে বাজেট হস্তান্তর


প্রকাশ: ৯ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ইবি উপাচার্য ড. রাশিদ'এর হাতে বাজেট হস্তান্তর

   

ইবি থেকে শাহীন : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০২০ অর্থ বছরের সংশোধিত এবং ২০২০-২০২১ অর্থ বছরের মূল অনুন্নয়ন বাজেট উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী’র নিকট হস্তান্তর করা হয়েছে।

বুধবার (১০ জুন) দুপুরে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপাচার্যের নিকট বাজেট বই হস্তান্তর করেন। 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০১৯-২০২০ অর্থসালের সংশোধিত বাজেটে ইবি'র জন্য ১৫৩ কোটি ৫৩ লক্ষ টাকা বরাদ্দ দেয়। কমিশন ২০২০-২০২১ অর্থ সালের জন্য বরাদ্দ দিয়েছে ১৫৭ কোটি ৫৮ লক্ষ টাকা। দুই অর্থ সালের জন্য নিজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি টাকা। 

বর্তমান প্রশাসনের প্রচেষ্টায় ৩টি ডাবল ডেকার বাসক্রয় এবং ল্যাবরেটরি স্কুলের জন্য বাজেটে অর্থ বরাদ্দ'সহ চলতি অর্থ সালের সংশোধিত বাজেট এবং ২০২০-২০২১ অর্থ সালের মূল অনুন্নয়ন বাজেটে ৩টি ডাবল ডেকার বাস ক্রয় এবং ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

চলতি অর্থ সালে বর্তমান প্রশাসন ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অনুমোদন দিয়েছেন এবং এই প্রথম স্কুলটির জন্য অর্থ বরাদ্দ পাওয়া গিয়েছে। চলতি অর্থ সালের সংশোধিত বাজেটে ১টি ডাবল ডেকার বাস এবং পরবর্তী অর্থ সালের বাজেটে ২টি ডাবল ডেকার বাস ক্রয়ের জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। 

এছাড়াও, চলতি অর্থবছরের বাজেটে ১১ কোটি ৩৭ লক্ষ টাকা অতিরিক্ত বরাদ্দ পাওয়া হয়েছে, যা এর আগে পাওয়া হয়নি। এছাড়া বিগত প্রশাসনের নিয়োগ দেয়া ১২৩ জন কর্মকর্তা কর্মচারীর অনুমোদনও দিয়েছে বর্তমান প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র ব্রম্মন, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) ছিদ্দিক উল্লাহ প্রমুখ। 


   আরও সংবাদ