ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

করোনায় ব্যতিক্রমধর্মী ‘গবিসাস আলাপন’


প্রকাশ: ১৭ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনায় ব্যতিক্রমধর্মী ‘গবিসাস আলাপন’

   

গবি থেকে স্পন্দন : বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণে অন্যান্য সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতোই দীর্ঘদিন যাবৎ বন্ধ আছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। গৃহবন্দী এই দুর্বিষহ সময়ে বাসায় হাফসে উঠেছে শিক্ষার্থীদের জীবন। 

এমতাবস্থা থেকে পরিত্রাণে এবং শিক্ষার্থীদের অলস সময়কে কিছুটা আনন্দঘন করে তুলতে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) আয়োজন করেছে বিশেষ ফেসবুক লাইভ অনুষ্ঠান - 'গবিসাস আলাপন'।

গত ১৫ মে এই আয়োজনের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। ক্যাম্পাসের সাবেক ও বর্তমান জনপ্রিয় মুখদের নিজেদের কার্যক্রম, করোনা সংলাপ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক, অনলাইনে ক্লাস-পরীক্ষা সহ জানা অজানা বিভিন্ন কথা শিক্ষার্থীদের জানাতেই এ উদ্যোগ।

এ বিষয়ে আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান মনি বলেন, 'মূলত করোনার সময়কে অর্থবহ করে তোলাই আমাদের উদ্দেশ্য। এ জন্য আমরা ক্যাম্পাসের বর্তমান জনপ্রিয়দের পাশাপাশি সাবেক শিক্ষার্থীদেরকে অতিথি হিসেবে রাখছি। যাতে নতুন শিক্ষার্থীরা তাদের অবদান সম্পর্কে জানতে পারে।'

সংশ্লিষ্টরা আরও জানান, পরিস্থিতি বিবেচনা করে এ আয়োজন ঈদের পরেও  চলমান রাখার পরিকল্পনা আছে। আমরা এ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অর্জনগুলোকে তুলে ধরার চেষ্টা করছি। সামনের পর্বগুলোতে আমরা দর্শকদের জন্য বিভিন্ন চমক রাখবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মত আয়োজিত ব্যতিক্রমধর্মী এই লাইভ অনুষ্ঠান উদ্বোধনী দিন থেকেই ক্যাম্পাসের শিক্ষার্থীদের মাঝে দারুণ সাড়া ফেলতে সক্ষম হয়েছে। গবিসাস নেতৃবৃন্দের সঞ্চালনায় প্রতিদিন বিকাল ৫ টায় সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি অনুষ্ঠানটি লাইভ করা হচ্ছে। এতে প্রতিদিন ৩ জন করে অতিথি থাকছেন।a


   আরও সংবাদ