ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

মাঠে ফিরছে মোস্তাফিজুর ও তাসকিন, ঘরের ফিরছে মাহমুদউল্লাহ


প্রকাশ: ১৫ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মাঠে ফিরছে মোস্তাফিজুর ও তাসকিন, ঘরের ফিরছে মাহমুদউল্লাহ

   

খেলা ধুলা ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্ট ম্যাচকে ঘিরে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এ মাসের শুরুতে পাকিস্তান সফরের রাওয়ালপিন্ডি টেস্টের দল থেকে ৪ ক্রিকেটার বাদ পড়েছেন। 

বিসিবি থেকে অবশ্য বলা হয়েছে সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে দীর্ঘ দুই বছরের বেশি সময় পর টেস্ট দলে ফিরলেন পেসার তাসকিন আহমেদ। আর এক টেস্টের পরই ফেরানো হয়েছে মোস্তাফিজুর রহমানকে।পাকিস্তান সফরে নিজের অনীহা প্রকাশ করা মুশফিকুর রহিম এক টেস্ট পরেই দলে ফিরলেন।

একেবারে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন গত বিপিএলে গতির ঝড় তোলা পেসার হাসান মাহমুদ ও অলরাউন্ডার ইয়াসির আলী। হাসান পাকিস্তান সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দলে সুযোগ পেলেও, কোনো ম্যাচ খেলা হয়নি। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

২০১৯ সালের মার্চে সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্ট খেলা মোস্তাফিজকে রাওয়ালপিন্ডি টেস্টে রাখা হয়নি। তবে ৫ টেস্টের ক্যারিয়ারে ডানহাতি পেসার তাসকিন নিজের শেষ টেস্ট খেলেছেন ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রুমে।

বিসিবি অবশ্য জানিয়েছে আগামী ২১ ফেব্রুয়ারি ১৬ সদস্যের এই দল থেকে ৩ ক্রিকেটারকে বাদ দেওয়া হবে। বিয়ের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও এক ওয়ানডেতে আগেই ছুটি নিয়ে রেখেছেন সৌম্য সরকার। তবে এক টেস্টে খেলেই বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন। আর হালকা ইনজুরির কারণে রাখা হয়নি আল-আমিন হোসেনকে। 

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলায় সিরিজের একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ দল:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী।


   আরও সংবাদ