ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

প্যারিসে বি সি এফ হেল্প সেন্টার এর যাত্রা শুরু


প্রকাশ: ২ জুন, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


প্যারিসে বি সি এফ হেল্প সেন্টার এর যাত্রা শুরু

   

অনলাইন ডেস্ক:ফ্রান্সে বসবাসরত বাংলাদেশীদের সার্বিক সহযোগিতা প্রদানের প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করলো বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স ( বি সি এফ )হেল্প সেন্টার ।

২০১২ সালের পহেলা ডিসেম্বর স্বদেশীদের তথ্যগত ও দিকনির্দেশনামূলক সহযোগীতার মনোভাব নিয়ে যাএা শুরু করেছিল বিসিএফ ।

অসহায় ,দুস্থ , ক্ষুদার্থদের মাঝে খাবার বিতরণ , শীতার্থদের মাঝে কাপড় বিতরণ , স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ,সামাজিক মাধ্যমে প্রবাসীদের সহযোগীতা ও সচেতনতা তৈরি করা,বিভিন্ন জাতীয় দিবসে ক্রীড়া প্রতিযোগীতা ,ফ্রান্সের ইতিহাস ঐতিহ্য নিয়ে কুইজ প্রতিযোগিতা সহ বিভিন্ন আয়োজন নিয়ে সাধারণ প্রবাসীদের অকুন্ঠ সহযোগীতায় ধীরে ধীরে ছাব্বিশ হাজারের ও বেশী ফেইসবুক সদস্যের প্রিয় সংঘঠনে পরিণত হয় বিসিএফ। কমিউনিটির প্রতি দায়বদ্বতা থেকে ২০১৭ সালে বি সি এফ ফ্রান্স সরকার কর্তৃপক্ষ থেকে সেবামূলক সংঘঠন হিসাবে নিবন্ধন লাভ করে ।

ফ্রান্স প্রবাসীদেষ স্বপ্ন পূরণের ক্ষেত্রে সঠিক গাইডলাইন, দক্ষতা সম্পূর্ণ অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ ও দিক নির্দেশনা নিয়ে প্রবাসীদের আরও সহযোগীতার জন্য এ অফিসের যাএা বলে জানালেন বিসিএফ এর পরিচালক এমডি নূর ।

সংগঠনটির অগ্রযাত্রা বিষয়ে এমডি নূর বলেন, আমাদের এ সংগঠনে একক কোন নেতা নেই, এর সদস্যরাই মূল চালিকা শক্তি, এটি তিন স্তর বিশিষ্ট পরিচালনা পর্ষদ দ্বারা পরিচালিত হয়। ফ্রান্সে বেড়ে উঠা তরুণ প্রজন্ম যাতে নিজ গন্ডি থেকে বের হয়ে ফ্রান্সের মূলধারা, ইউরোপিয়ান ইউনিয়ন ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে কাজ করতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিসিএফ।

বিসিএফ হেল্প সেন্টারে চাকুরী খোঁজা ও পাওয়ার ক্ষেত্রে সরাসরি সহযোগিতা,সি ভি বা মোটিভেশন লেটার তৈরীতে সহযোগীতা,ফ্রান্সে আশ্রয় লাভ,কাজের মাধ্যমে ইমিগ্র্যান্ট,রিফুজি স্ট্যাটাস থেকে ইমিগ্র্যান্ট,ফরাসি নাগরিকত্ব লাভের যাবতীয় প্রাথমিক তথ্য,ফ্রান্সে উচ্চ শিক্ষা ও ডিপ্লোমা লাভের জন্য প্রয়োজনীয় তথ্য,বাসা ও দোকান বিক্রি ও ভাড়া সংক্রান্ত তথ্য,ফ্রান্সের অফিসিয়াল চিঠিপত্র পড়ে বা লিখে দেয়া, ফরম পূরণ করে দেয়া,ফ্রান্সের সমসাময়িক আইন ও ইন্ট্রিগেশন সহ বিভিন্ন বিষয়ে এ হেল্প সেন্টার থেকে প্রবাসীদের সহযোগীতা করা হবে জানান বিসিএফ কর্তৃপক্ষ ।


   আরও সংবাদ