ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ অগ্রহায়ন ১৪৩১, ২০ মহররম ১৪৪৬

বন্যার্তদের পাশে কুবির বিএনসিসি


প্রকাশ: ২৪ জুন, ২০২২ ১৫:১৭ অপরাহ্ন


বন্যার্তদের পাশে কুবির বিএনসিসি

নিজস্ব প্রতিবেদক:  সিলেটে বন্যার্তদের পাশে ত্রাণ নিয়ে দাড়িঁয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনের সদস্যরা। ময়নামতি রেজিমেন্টের অধীনে ৯নং ব্যাটালিয়ন  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনসহ ৬টি প্লাটুনের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন তারা।

মৌলভীবাজার জেলার শেরপুর ও কুলাউড়ার উপজেলায় বন্যাদুর্গতদের মাঝে এ ত্রাণ বিতরণ করেন।

বন্যার্তদের পাশে ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন সহ মোট ৬টি বিএনসিসি প্লাটুন। এরা হলো, মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ বিএনসিসি প্লাটুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন, বাহ্মাণবাড়িয়া সরকারি মহিলা কলেজ বিএনসিসি প্লাটুন, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় বিএনসিসি প্লাটুন।

যৌথ প্লাটুনের মাধ্যমে খাবারসহ প্রয়োজনীয় ঔষুধ বিতরন করা হয়। যার মধ্যে প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, চিড়া, মুড়ি, বিস্কুট, গুড়, আলু, স্যানিটারি ন্যাপকিন, স্যালাইন এবং কিছু প্রয়োজনীয় ঔষুধ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার আমেনা আক্তার সুমি বলেন, দেশের যেকোন দুর্যোগে মানুষকে সাহায্য করা আমাদের দায়িত্ব। তাই আমরা 'দেশের ক্রান্তিলগ্নে মানুষের সেবা করা'এই মূলমন্ত্র কে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন সিলেটে বন্যার্তদের সাহায্যের একটি পদক্ষেপ গ্রহণ করেছি। মানবতার সেবায় আমাদের ক্যাডেটরা সবসময় এগিয়ে রয়েছে। যা আামাদের প্লাটুনকে ভবিষ্যতে আরও এগিয়ে নিয়ে যাবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের প্লাটুন  কমান্ডার ড. মো. শামীমুল ইসলাম বলেন, যেকোন দূর্যোগে মানুষে পাশে থাকা বিএনসিসির একটা লক্ষ্য। বন্যার্ত মানুষকে সাহায্য করা এটা আমাদের দায়িত্ব। ক্যাডেটদের উদ্যোগে আমরা রেজিমেন্টে কিছু পরিমাণ সহযোগিতা করেছি এবং পাশাপাশি কয়েকটি প্লাটুন মিলে বন্যা কবলিত এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করছে। আমরা আমাদের মূলমন্ত্রের উপর অটল থেকে মানুষের স্বার্থে কাজ করে যাচ্ছি।


   আরও সংবাদ