A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::real_connect(): Headers and client library minor version mismatch. Headers:100324 Library:30120

Filename: mysqli/mysqli_driver.php

Line Number: 201

Backtrace:

File: /home/bnnews24/public_html/application/controllers/SS_shilpi.php
Line: 6
Function: __construct

File: /home/bnnews24/public_html/index.php
Line: 316
Function: require_once

বন্যা কবলিত অসহায় মানুষদের জন্য র‌্যাবের মেডিক্যাল ক্যাম্পেইন
ঢাকা, শনিবার, ২৫ মার্চ ২০২৩, ১১ শ্রাবণ ১৪২৯, ৩ রমজান ১৪৪৪

বন্যা কবলিত অসহায় মানুষদের জন্য র‌্যাবের মেডিক্যাল ক্যাম্পেইন


প্রকাশ: ২৪ জুন, ২০২২ ০৯:৩৮ পূর্বাহ্ন


বন্যা কবলিত অসহায় মানুষদের জন্য র‌্যাবের মেডিক্যাল ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: পাহাড়ি ঢল ও বৃষ্টিতে সিলেট অঞ্চলে এক মাসের ব্যবধানে ২য় দফায় সৃষ্টি সাম্প্রতিক প্রাকৃতিক বন্যার। বন্যায় বিপর্যস্থ হয় অঞ্চলের লাখ লাখ পানিবন্দি মানুষ। কৃষক, শ্রমিক, দিনমজুরসহ বন্যাকবলিত এলাকার মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। খাবার ও বিশুদ্ধ পানির সংকটে বানভাসী মানুষেরা অসহায় দিন কাটাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার র‌্যাব মহাপরিচালক সুনামগঞ্জের বন্যা কবলিত এলাকায় বন্যা কবলিত মানুষদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন ও দুর্গতদের দুঃখ লাঘবে সর্বোচ্চ সহায়তার আশ্বাস দেন। 

পরে শুক্রবার বন্যার্তদের চিকিতসায় গঠিত র্যা ব-৯ এর একটি ভ্রাম্যমাণ মেডিক্যাল টীম সিলেটের বালাগঞ্জের প্রত্যন্ত বন্যা কবলিত অঞ্চলে দুর্গতদের মাঝে চিকিৎসা সেবা দেয়া হয়।

র‌্যাব ফোর্সেস আভিযানিক কার্যক্রমের পাশাপাশি যেকোন ধরণের প্রাকৃতিক দূর্যোগ ও দেশের আপদকালীন মুহূর্তে অসহায় মানুষের পাশে থেকে সকল ধরণের সহায়তা প্রদান করে। সিলেট অঞ্চলে বন্যা প্রাদুর্ভাবের শুরু থেকেই র্যা ব ফোর্সেস উদ্ধার কার্যক্রম পরিচালনাসহ অসহায় ও নিপীড়িত মানুষদেরকে সহায়তার মাধ্যমে পরিস্থিতি উন্নয়নে কাজ করে যাচ্ছে। চলমান বন্যায় র্যা ব ইতোমধ্যে ক্ষতিগ্রস্থ বন্যার্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান শুরু করেছে।

বন্যায় উদ্ধার কার্যক্রমসহ দুর্গতদের মানবিক সহায়তা প্রদানের জন্য র‌্যাব কন্ট্রোল রুমের মাধ্যমে ব্যাটালিয়ন, বিভিন্ন র‌্যাব ক্যাম্প ও স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে। বন্যায় পানিবাহিত রোগসহ অন্যান্য রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বন্যা কবলিত বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমান মেডিকেল টীমের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করে। পাশাপাশি, বন্যা দুর্গত অঞ্চলে ডাকাতিসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রন ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব।

বালাগঞ্জের ওই অঞ্চলটিতে এখন পর্যন্ত কোন ত্রাণ ও সাহায্য পৌছায়নি। র‌্যাব-৯ এর টীম চিকিৎসা প্রদানের পাশাপাশি এই অঞ্চলের বন্যা কবলিত অসহায় ও নিপীড়িতদের খাদ্যসামগ্রী, স্যালাইন, মোমবাতিসহ প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদান করে। প্রত্যন্ত ও বন্যা কবলিত উক্ত এলাকার মানুষকে বন্যার এ সময়ে সুস্থ থাকার জন্য নিরাপদ পানি পানের প্রয়োজনীয়তাসহ বিভিন্ন স্বাস্থ্যবিষয়ক পরামর্শ প্রদান করা হয় এবং নিরাপদ পানি পান নিশ্চিত করতে পানি বিশুদ্ধকরন ট্যাবলেটও প্রদান করা হয়। 

এছাড়া মেডিকেল ক্যাম্পেইন ও মানবিক সহায়তা কার্যক্রমে উপস্থিত ছিলেন র‌্যাব ফোর্সেস এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ও র‌্যাব -৯ এর অধিনায়ক উইং কমান্ডার মোমিনুল হক।


   আরও সংবাদ