A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::real_connect(): Headers and client library minor version mismatch. Headers:100324 Library:30120

Filename: mysqli/mysqli_driver.php

Line Number: 201

Backtrace:

File: /home/bnnews24/public_html/application/controllers/SS_shilpi.php
Line: 6
Function: __construct

File: /home/bnnews24/public_html/index.php
Line: 316
Function: require_once

আর্জেন্টিনার উন্নতি হচ্ছে র‍্যাঙ্কিংয়ে, শীর্ষে ব্রাজিলই
ঢাকা, শনিবার, ২৫ মার্চ ২০২৩, ১১ শ্রাবণ ১৪২৯, ৩ রমজান ১৪৪৪

আর্জেন্টিনার উন্নতি হচ্ছে র‍্যাঙ্কিংয়ে, শীর্ষে ব্রাজিলই


প্রকাশ: ১৬ জুন, ২০২২ ০৩:২২ পূর্বাহ্ন


আর্জেন্টিনার উন্নতি হচ্ছে র‍্যাঙ্কিংয়ে, শীর্ষে ব্রাজিলই

নিজস্ব প্রতিবেদক: চলতি মাসে ইতালির বিপক্ষে ফিনালিসিমায় দাপুটে জয় পেয়েছে আর্জেন্টিনা। এরপর আরেক ইউরোপীয় দল এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা। এমন পারফর্ম্যান্সের পর বিশ্বকাপের জোর দাবিদাররূপেই নিজেদের প্রতিষ্ঠিত করেছেন লিওনেল মেসিরা। চলতি মাসের দুই ম্যাচে এমন পারফর্ম্যান্সের ফলে র‍্যাঙ্কিংয়েও উন্নতি হচ্ছে আকাশী-সাদাদের। যদিও নিজেদের দুই ম্যাচে জয় নিয়ে ব্রাজিল থাকছে র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই।

শেষ তিন বছর ধরে আর্জেন্টিনা ম্যাচ হারছে না। সবশেষ হারটা এসেছিল ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে, ব্রাজিলের কাছে। এরপর থেকেই আর্জেন্টিনা রীতিমতো অপ্রতিরোধ্য। ৩৩ ম্যাচ ধরে অপরাজিত আছে লিওনেল স্ক্যালোনির দল। যার সবশেষ দুই ম্যাচ দলটি খেলেছে চলতি মাসে। 

ইউরোজয়ী ইতালির বিপক্ষে ফিনালিসিমায় জয় পেয়েছে ৩-০ ব্যবধানে। মেসি গোল না পেলেও লাওতারো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া আর পাওলো দিবালার গোলে দারুণ এই জয় তুলে নেয় স্ক্যালোনির দল। এর পরের ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে স্পেনের মাটিতে আর্জেন্টিনা ছিল আরও অপ্রতিরোধ্য। লিওনেল মেসি একাই করেছিলেন ৫ গোল।

 

ইউরোপীয় দলগুলোর বিপক্ষে এমন পারফর্ম্যান্সের ফলে বিশ্বকাপের হট ফেভারিট হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে নিয়েছে মেসির দল। এই দুই পারফর্ম্যান্সের ফলে র‍্যাঙ্কিংয়েও উন্নতি হতে যাচ্ছে আর্জেন্টিনার। ফিফা র‍্যাঙ্কিংয়ে আরও এক ধাপ এগিয়ে তালিকার শীর্ষ তিনে উঠে আসছে দলটি।

চলতি বছরের দ্বিতীয় ফিফা র‍্যাঙ্কিং ঘোষণা করা হবে আগামী সপ্তাহে। তার অনেক আগেই আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস হিসেব কষে বের করেছে আর্জেন্টিনার উন্নতির খবর। 

ফিফা র‍্যাঙ্কিংয়ে বর্তমানে আর্জেন্টিনার অবস্থান চারে। তাদের আগে আছে ব্রাজিল, বেলজিয়াম ও ফ্রান্স। আসছে সপ্তাহে ফ্রান্সকে পেছনে ফেলবেন মেসিরা, যাদের বিপক্ষে ২০১৮ বিশ্বকাপে বিদায়ঘণ্টা বেজেছিল তাদের।
চলতি উয়েফা নেশন্স লিগে খুবই বাজে সময় কাটছে কিলিয়ান এমবাপে-কারিম বেনজেমাদের। চলতি মাসে চার ম্যাচ খেলে জিততে পারেনি একটি ম্যাচেও। ওদিকে আর্জেন্টিনা জিতেছে নিজেদের দুই ম্যাচেই। দুয়ের মিশেলে র‍্যাঙ্কিংয়ে অবনমন ঘটছে ফ্রান্সের।

তবে বেলজিয়াম থাকবে দুই নম্বর অবস্থানেই। নেদারল্যান্ডসের কাছে হার আর ওয়েলশের সঙ্গে ড্র করা দলটি পোল্যান্ডের বিপক্ষে জিতেছে দুই ম্যাচে। সে কারণেই দুইয়ে টিকে যাচ্ছে দলটি।

ব্রাজিল নিজেদের দুই ম্যাচের দুটোতেই জিতেছে। নেইমারের জোড়া পেনাল্টি আর রিচার্লিসন, কৌতিনিও, গ্যাব্রিয়েল জেসুসের লক্ষ্যভেদে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারায় দলটি। এর পরের ম্যাচে নেইমারের একমাত্র পেনাল্টিতে জাপানকে ১-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। ফলে শীর্ষস্থান নিশ্চিত তাদের।


   আরও সংবাদ