ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ ফাল্গুন ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চৌগাছায় সোনালী ব্যাংক থেকে গ্রাহকের লাখ টাকা খোয়া


প্রকাশ: ৭ অক্টোবর, ২০২১ ০৯:৩৭ পূর্বাহ্ন


চৌগাছায় সোনালী ব্যাংক থেকে গ্রাহকের লাখ টাকা খোয়া

মোঃ ফখরুল ইসলাম, চৌগাছা ( যশোর) প্রতিনিধি :

যশোরের চৌগাছা সোনালী ব্যাংকে টাকা জমা দিতে এসে কহিনুর বেগম নামে এক নারীর এক লাখ এগারো হাজার টাকা খোয়া গেছে। এক প্রতারক ব্যক্তি ওই নারীর টাকা জমা দেওয়ারকথা বলে টাকা নিয়ে চ¤পট দিয়েছে। মঙ্গলবার বিকেলে সোনালী ব্যাংক চৌগাছা শাখায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় চৌগাছা থানায় কহিনুর বেগম একটি অভিযোগ দায়ের করেছেন। জানা যায়, মঙ্গলবার বিকেলে এই ঘটনা ঘটার পর তিনি ব্যাংক কর্মকর্তাদের জানান। পরে তিনি চৌগাছা থানায় অভিযোগ করেন।

কহিনুর বেগম জানান, মঙ্গলবার বিকেল তিনটার পরে তিনি তার ঘটিবাটি বিক্রিকরা এক লাখ এগারো হাজার টাকা ব্যাংকে জমা দিতে যান। সেখানে কিভাবে টাকা জমা দিতে হয় সেটা প্যান্ট-সার্ট পরা এক ব্যক্তির কাছে জানতে চান। তখন ওই ব্যক্তি বলেন আমার কাছে দেন। আমি টাকা জমা দিয়ে দিচ্ছি। তার কাছে টাকা দেয়ার কিছুক্ষণ পরে আর তাকে না পেয়ে ব্যাংক কর্মকর্তাদের জানাই। পরে চৌগাছা থানায় অভিযোগ দিই। খবর পেয়ে চৌগাছা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজেশ কুমারের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যেয়ে সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হন। স্থানীয়রা জানান ওই নারী খুবই অসহায় এবং ভূমিহীন। তার ঘটিবাতি বিক্রি করে অনেক কস্ট করে তিনি টাকাজমিয়ে ব্যাংকে রাখতে গিয়েছিলেন।

ব্যাংকের সিসিটিভি ফুটেজে দেখা যায়, বিকাল ৩টা ২১ মিনিটের দিকে মুখে মাস্ক পরা প্যান্ট-শার্ট পরিহিত একব্যাক্তি ব্যাংকের ক্যাশ কাউন্টারের সামনে এবং লোকজানের মধ্যে বারবার হাটাহাটি করছেন। ওই নারী নিশ্চিত করেছেন তিনিই টাকা নিয়েছেন। তবে মাস্ক পরে থাকায় তাকে পস্টভাবে চেনা যাচ্ছে না। সিসিটিভি ফুটেজ সামাজিক মাধ্যমে দেখে উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের তরিকুল ইসলাম মুঠোফোনে বলেন, ছয়মাস আগে একই ব্যক্তি ব্যাংকের মধ্যে থেকে একই পোষাকে একইভাবে তার মার কাছ থেকে প্রতারণা করে টাকা নিয়ে পালিয়ে যায়। তখনও থানায় অভিযোগ দেয়া হয়েছিলো। চৌগাছা থানার এসআই রাজেশ কুমার বলেন, ব্যাংকে গিয়ে সিসিটিভি ফুটেজ দেখে লোকটিকে শনাক্ত করা গেলেও তাঁর নাম পরিচয় শনাক্ত হয়নি। ঘটনার তদন্ত চলছে। অভিযুক্তকে গ্রেপ্তারের চেস্টা চলছে। চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


   আরও সংবাদ