ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ ফাল্গুন ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

মণিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার ফুট অবৈধ কারেন্ট জাল জব্দ করে তা ভষ্মিভূত করা হয়েছে


প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০২১ ১০:০৫ পূর্বাহ্ন


মণিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার ফুট
 অবৈধ কারেন্ট জাল জব্দ করে তা ভষ্মিভূত করা হয়েছে

মণিরামপুর(যশোর)সংবাদদাতাঃ মণিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার ফুট মাছ ধরার অবৈধ কারেন্ট জাল জব্দ করে তা ভষ্মিভূত করা হয়েছে।

  মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) উপজেলার রাজগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। আদালত সুত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১টার দিকে গোপন সংবাদের ভত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হরেকৃষ্ণ অধিকারীর নেতৃত্বে রাজগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় রাজগঞ্জ বাজারের জাল ব্যবসায়ী অর্জুনের দোকানে অভিযান পরিচালনা কালে ৭০ হাজার টাকা মূল্যমানের প্রায় ৫০ হাজার ফুট মাছ ধরার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।  উদ্ধারকৃত অবৈধ কারেন্ট জালের সমুদয় জব্দ করে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪/ক ধারা অনুযায়ী তা দাহ্য পদার্থ পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে ভষ্মিভূত করা হয়। অভিযান পরিচালনার বিষয়টি আগেই জানতে পেরে ব্যবসায়ী অর্জুন দ্রæত তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে সটকে পড়ে পালিয়ে যাওয়ায় তাকে পাকড়াও করা সম্ভব হয়নি বলে আদালত সুত্রে জানা গেছে।

এ ছাড়া এদিন বেলা ১২ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হরেকৃষ্ণ অধিকারীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বিশেষ অভিযান পরিচালনা করে পৌর শহরের কামালপুর ¯øুইচ গেটের সামনে ও পিছন থেকে পানির ¯্রােতধারা স্বাভাবিক রাখতে কামালপুর খাল থেকে অবৈধ পাটা অপসারণ করা হয়। এ সময় সিনিয়র উপজেলা মৎস্য অফিসার রিপন কুমার ঘোষ, উপজেলা সহকারী মৎস্য অফিসার মোঃ নান্নু রেজাসহ পুলিশের কয়েকজন সদস্য ও  আদালত সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এ  অভিযান অব্যাহত থাকবে বলে আদালত সুত্রে জানা গেছে।


   আরও সংবাদ