ঢাকা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ অগ্রহায়ন ১৪২৮, ১৫ জ্বিলহজ্ব ১৪৪২

লকডাউন শিথিলের প্রথম দিনে যশোরের মার্কেটগুলোতে উপচে পড়া ভিড়


প্রকাশ: ১৫ জুলাই, ২০২১ ০৮:১২ পূর্বাহ্ন


লকডাউন শিথিলের প্রথম দিনে যশোরের মার্কেটগুলোতে উপচে পড়া ভিড়

সাইফুল (যশোর)

স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে ঈদ উপলক্ষে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিলেও ক্রেতা-বিক্রেতা নিয়মনীতির তোয়াক্কা করছে না। নেই হাত ধোয়ার ব্যবস্থা। আবার মাস্ক ছাড়াই চলছে কেনাকাটা। কেউ কেউ মুখের মাস্ক গলায় ঝুলিয়ে রেখেছেন। 


বৃহস্পতিবার (১৫ জুলাই ) সরেজমিনে যশোর জেলা শহরের মার্কেটগুলোতে ঘুরে দেখা গেছে, বাজারে প্রচুর মানুষের আনাগোনা রয়েছে। বিশেষ করে পোশাক ও জুতার দোকানে বেশি ভিড়। ক্রেতাদের মধ্যে নারীদের সংখ্যাই লক্ষ্যনীয়। সঙ্গে করে তারা শিশু সন্তানদের নিয়ে এসেছেন। সামাজিক দূরত্ব বজায় না রেখে দোকানগুলোয় গা ঘেঁষে দাঁড়িয়ে পণ্য কিনছেন তারা। অনেকের মুখেই মাস্ক নেই। এমনকি বেশিরভাগ দোকানের বিক্রয়কর্মীদের হাতে গ্লাভস ও মুখে মাস্ক নেই। যাদের মাস্ক আছে তারা সেটি নাক-মুখ থেকে নামিয়ে গলায় ঝুলিয়ে রেখেছেন।

যশোর কালেক্টরেট মার্কেট, ইডেন মার্কেটসহ কাপড়ের দোকানগুলোর সামনে ক্রেতাদের হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়নি। 

ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, লকডাউনের মধ্যেও উপজেলাগুলো থেকে লোকজন শহরের মার্কেটে পণ্য কিনতে আসছেন।
শিশু সন্তানকে নিয়ে বাজারে পণ্য কিনতে আসা এক নারী বলেন, সন্তানসহ পরিবারের সদস্যদের জন্য ঈদের পোশাক কিনতে এসেছেন। কিন্তু বাজারে এসে দেখেন প্রচুর ভিড়। গরমে তার সন্তান মুখে মাস্ক রাখতে পারছে না। ফলে ঝুঁকি নিয়েই তিনি কেনাকাটা করছেন।


প্রশাসনের নির্দেশনা সত্ত্বেও বাজারে স্বাস্থ্যবিধি না মানার ব্যাপারে দোকান মালিকদের কাছে জিজ্ঞাসা করা হলে তারা বলেন, ‘আমরা সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবরকম ব্যবস্থা রেখেছি। কিন্তু সাধারণ ক্রেতারা যদি সেটা না মানেন তাহলে তো আমরা কী করবো।


   আরও সংবাদ