ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

বেনাপোল বন্দরে মে দিবস উপলক্ষ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ


প্রকাশ: ১ মে, ২০২১ ০৬:০৫ পূর্বাহ্ন


বেনাপোল বন্দরে মে দিবস উপলক্ষ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ


আশানুর রহমান আশা বেনাপোলঃ

মে দিবস পালন উপলক্ষে শনিবার দিনভর  বেনাপোল  স্থলবন্দর দিয়ে  ভারতের সাথে আমদানি -রফতানি বাণিজ্য  বন্ধ রয়েছে। তবে এপথে ১৪ দিনের ভ্রমণ নিশেধাজ্ঞার মধ্যে দূতাবাস থেকে ছাড় পত্র নিয়ে আটকে পড়া পাসপোর্ট যাত্রীদের  ফেরত আসা রয়েছে সচল ।

শনিবার (০১ মে) বাণিজ্য বন্ধের  বিষয়টি নিশ্চিত করে বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, শ্রমিক দিবস বা পহেলা মে দিবসে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। বন্ধের মধ্যে বন্দরে যাতে কোনো অপ্রিতিকর ঘটনা না ঘটে সে জন্য বন্দরের নিরাপত্তা জোরদার করার নির্দেশনা দেওয়া হয়েছে। ০২ মে সকাল থেকে পূনরায় বাণিজ্য সচল হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, মে দিবসে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও শর্ত মেনে দুই দেশের মধ্যে নিষেধাজ্ঞার আগে যারা গমন করেছিলেন তারা ফিরছেন। তবে ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত দুই সপ্তাহের জন্য বন্ধ রয়েছে।


জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রায় ৫০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য ভারত থেকে আমদানি হয়ে থাকে। ভারতে রফতানি হয় ১৫০ ট্রাক বিভিন্ন পণ্য। আমদানি বাণিজ্য থেকে প্রতিদিন সরকারের রাজস্ব আসে প্রায় ২০ থেকে ৪০ কোটি টাকা পর্যন্ত।


   আরও সংবাদ