ঢাকা, রবিবার, ০৩ মার্চ ২০২৪, ২০ আষাঢ় ১৪৩০, ২২ শাবান ১৪৪৫

সেক্টর কমান্ডার সি আর দত্ত'এ‌র মৃত্যুতে শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক


প্রকাশ: ২৫ অগাস্ট, ২০২০ ০০:০০ পূর্বাহ্ন


সেক্টর কমান্ডার সি আর দত্ত'এ‌র মৃত্যুতে শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব:) ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম এর মৃত্যুতে গভীর শোক করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

আজ এক শোকবার্তায় শিল্পমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর হিসেবে সি আর দত্ত আমৃত্যু দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষায় কাজ করে গেছেন। তাঁর মতো একজন  বীর যোদ্ধার মৃত্যুতে জাতির যে ক্ষতি হলো, তা সহজে পূরণ হবার নয়। 

বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে তাঁর অসাধারণ অবদানের কথা বাঙালি জাতি চিরকাল গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা সাথে  স্মরণ রাখবে বলে শিল্পমন্ত্রী উল্লেখ করেন।

শোকবার্তায় শিল্প প্রতিমন্ত্রী বলেন, সি আর দত্ত বীর উত্তম এঁর মত বীর মুক্তিযোদ্ধার  মৃত্যুতে দেশের অপূরণীয়  ক্ষতি হলো।  বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে  তাঁর বীরত্বপূর্ণ অবদান  দেশবাসী শ্রদ্ধা ও  কৃতজ্ঞতার সঙ্গে চিরকাল স্মরণে রাখবে। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা সি আর দত্ত বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতিকে সমুন্নত রাখতে আজীবন কাজ করে গেছেন।

শিল্পমন্ত্রী প্রয়াত সি আর দত্তের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


   আরও সংবাদ