ঢাকা, রবিবার, ০৩ মার্চ ২০২৪, ২০ আষাঢ় ১৪৩০, ২২ শাবান ১৪৪৫

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আওয়ামীলীগের আলোচনা সভা


প্রকাশ: ৩ জুন, ২০১৯ ০০:০০ পূর্বাহ্ন


শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আওয়ামীলীগের আলোচনা সভা

   

অনলাইন ডেস্ক:ঐতিহাসিক ১৭ মে ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা,প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছে ফ্রান্স আওয়ামী লীগ।

ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহম্মেদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটনের সঞ্চালনায় প্যারিসের লা কর্নবের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা ও সাবেক সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদ,সহ-সভাপতি এম এ কাশেম,আবুল কাশেম, শাহেদ আলী, জাকির হোসেন ভূঁইয়া, মঞ্জুরুল হাসান সেলিম, সুনাম উদ্দিন খালেক, অবনী চন্দ্র দাশ গোপাল, জসিম উদ্দিন ফারুক, হারুনুর রশিদ, নুরুল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, মোস্তফা হাসান, অধ্যাপক অপু আলম, হাসান সিরাজ প্রমুখ।

অনুষ্টানে বক্তরা বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ হতো না, তেমনি শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাঙালির অর্থনৈতিক মুক্তির সংগ্রামের দ্বার উম্মোচিত হতো না। 

বক্তরা আরও বলেন নীতি ও আদর্শের প্রশ্নে ছিলেন শেখ হাসিনা পিতার মতোই অবিচল, দৃঢ় ও সাহসী। জনগণের ভালোবাসায় অভিষিক্ত হয়ে টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনার সুযোগ পেয়ে তিনি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং সকল শ্রেণি ও পেশার মানুষের কল্যাণে যুগান্তকারী অবদান রেখে চলেছেন। ‘‘রূপকল্প ২০২১’’ এর মধ্যম আয়ের বাংলাদেশকে ‘‘রূপকল্প ২০৪১’’ এর বাস্তবায়নের মাধ্যমে একটি উন্নত, আধুনিক, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক কল্যাণকামী রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ।

                                               


   আরও সংবাদ