Mymensinghnews24

ময়মনসিংহ শনিবার, ১৫ জুন ২০২৪

শিরোনাম
  • রাঙ্গামাটিয়া ইউনিয়নে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেছেন অধ্যক্ষ মু কামরুল হাসান মিলন স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী অনুমতি উপেক্ষা করে ময়মনসিংহে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ২৮ জুলাই সমাবেশের অনুমতি চেয়েছে জামায়াত ইসলামী ময়মনসিংহ মহানগরী ময়মনসিংহে ব্যতিক্রমী উদ্যোগ স্ট্রিট লাইব্রেরি, রাস্তার পাশেই ধার করা যায় বই হৃদয়-শামীম দাপটের পর হ্যাটট্রিক নাটক বাংলাদেশের জয় জন্ম ও মুত্যু নিবন্ধন ওয়েবসাইট থেকে তথ্য ফাঁস পলক শেষ মুহূর্তে গোল হজমে জয় হাতছাড়া বাংলাদেশের র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে উজরা জেয়ার কাছে অনুরোধ কেমন নির্বাচন চায় যুক্তরাষ্ট্র জানালেন সালমান এফ রহমান
  • জন্ম ও মুত্যু নিবন্ধন ওয়েবসাইট থেকে তথ্য ফাঁস পলক

    জন্ম ও মুত্যু নিবন্ধন ওয়েবসাইট থেকে তথ্য ফাঁস পলক
     তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

     তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, জন্ম ও মৃত্যুনিবন্ধন প্রদানকারী প্রতিষ্ঠান রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় থেকে বাংলাদেশি নাগরিকদের তথ্য ফাঁস হয়েছে। এর কারণে বড় ধরনের হুমকির মুখে পড়তে হবে। তৈরি হবে নানা জটিলতাও।

    রোববার (৯ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

    ডিজিটাল নিরাপত্তা আইনের ১৫ নম্বর ধারা অনুযায়ী সরকারি ২৯টি প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো হিসেবে ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার। এ ২৯টি প্রতিষ্ঠানের মধ্য থেকেই নাগরিকদের গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

    তিনি বলেন, এ ২৯টি প্রতিষ্ঠানের মধ্যে ২৭ নম্বর প্রতিষ্ঠানটি থেকে তথ্য ফাঁস হয়েছে। সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী, ২৭ নম্বর প্রতিষ্ঠান হচ্ছে রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় (জন্ম ও মৃত্যুনিবন্ধন)।

    পলক বলেন, সরকারি ২৯টি প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো হিসেবে চিহ্নিত করি। এই ২৯টি প্রতিষ্ঠানের প্রজ্ঞাপনের তালিকা থেকে ২৭ নম্বর প্রতিষ্ঠানটি এ পরিস্থিতির মধ্যে পড়েছে। আমরা আগেই এই বিষয়টি শনাক্ত করেছিলাম। এই প্রতিষ্ঠানের ত্রুটিতে তথ্যগুলো উন্মুক্ত ছিল। যাদের গাফিলতিতে এ তথ্যগুলো উন্মুক্ত ছিল, তাদের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করব।


    0

    সর্বশেষ