Mymensinghnews24

ময়মনসিংহ শনিবার, ১৫ জুন ২০২৪

শিরোনাম
  • রাঙ্গামাটিয়া ইউনিয়নে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেছেন অধ্যক্ষ মু কামরুল হাসান মিলন স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী অনুমতি উপেক্ষা করে ময়মনসিংহে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ২৮ জুলাই সমাবেশের অনুমতি চেয়েছে জামায়াত ইসলামী ময়মনসিংহ মহানগরী ময়মনসিংহে ব্যতিক্রমী উদ্যোগ স্ট্রিট লাইব্রেরি, রাস্তার পাশেই ধার করা যায় বই হৃদয়-শামীম দাপটের পর হ্যাটট্রিক নাটক বাংলাদেশের জয় জন্ম ও মুত্যু নিবন্ধন ওয়েবসাইট থেকে তথ্য ফাঁস পলক শেষ মুহূর্তে গোল হজমে জয় হাতছাড়া বাংলাদেশের র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে উজরা জেয়ার কাছে অনুরোধ কেমন নির্বাচন চায় যুক্তরাষ্ট্র জানালেন সালমান এফ রহমান
  • শিক্ষাজীবনেই তিনি জড়িত ছিলেন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে

    ফুলবাড়ীয়ার উন্নয়নে কাজ করার সুযোগ চান অধ্যক্ষ কামরুল হাসান মিলন

    ফুলবাড়ীয়ার উন্নয়নে কাজ করার সুযোগ চান অধ্যক্ষ কামরুল হাসান মিলন
    অধ্যক্ষ কামরুল হাসান মিলন

    সমাজ পরিবর্তনে কিছু মানুষ থাকে যারা নীরবে নিভৃতে কাজ করে সমাজের জন্য, শিক্ষা, স্বাস্থ্যসেবা কিংবা বহুমুখী উদ্যোগের মাধ্যমে চেষ্টা করে সমাজে উন্নয়নের কিংবা উদ্যোক্তা রূপে নানান কর্মসংস্থান সৃষ্টি করে অবদান রাখে সমাজ পরিবর্তনের, তেমনি এক মানুষ ময়মনসিংহের পরিচিত মুখ মু. কামরুল হাসান মিলন, যার চিন্তাভাবনা কিংবা কর্মদক্ষমতায় তিনি পরিচিতি পেয়েছেন সমাজসেবক হিসেবে। 

    মু.কামরুল হাসান মিলন ১৯৭৩ সালে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার তেলীগ্রামে জন্ম গ্রহণ করেন, ফুলবাড়িয়ায় দাপিয়ে বেড়ানো এই কিশোর মুহাম্মদ নগর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৮ সালে এসএসসি ও ১৯৯০ সালে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাশ করে ছুটে আসে শিক্ষা নগরী ময়মনসিংহে, রাষ্ট্র বিজ্ঞান  এ স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ থেকে। 

    শিক্ষাজীবনেই তিনি জড়িত ছিলেন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে, তখন থেকেই তার ভাবনা সমাজ নিয়ে দেশ নিয়ে,। বন্ধুমহল যখন আড্ডা নিয়ে ব্যাস্ত তখন তিনি আকতেন উদ্যোক্তা হওয়ার ছকরেখা, তিনি চিন্তা করতেন সমাজ বিনির্মানে নিজেকে জড়িত করার কথা, এভাবেই তিনি এক সময় হয়ে উঠেছেন অসংখ্য শিক্ষা ও চিকিৎসা প্রতিষ্ঠানের উদ্যোক্তা, সৃষ্টি করেছেন হাজার হাজার  কর্মসংস্থান। 
    ১৯৮৩ সালে কিশোর বয়সেই তেলিগ্রামে কিশোরদের নিয়ে গড়ে তোলেন  "তেলিগ্রাম আদর্শ কিশোর সংঘ" নামে স্বেচ্ছাসেবী সংগঠন। তিনি ছিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি। 

    বর্তমানে মু. কামরুল হাসান মিলন একাধারে  ময়মনসিংহ প্রাইভেট পলিটেকনিক ইনস্টিটিউট,  কলেজ অফ বিজনেস সাইন্স এন্ড টেকনোলজি (সিবিএসটি) ,  গ্রীনল্যান্ড গ্রুপ ও ফুলবাড়িয়া হেলথ কেয়ার লিমিটেড এর উদ্যোক্তা ও চেয়ারম্যান হিসেবে দয়িত্ব পালন করছেন। বৃহত্তর ময়মনসিংহের বিশ্বস্ত প্রতিষ্ঠান স্বদেশ হাসপাতালের  অন্যতম উদ্যোক্তা ও ভাইসচেয়ারম্যান।
    পাশাপাশি তিনি এডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজ এর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।  এছাড়া তিনি গড়ে তোলেছেন অসংখ্য সামাজিক ও,সাংস্কৃতিক সংগঠন। 

    প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও তিনি ভেবেছেন সমাজের অসহায় দরিদ্র ছিন্নমূল মানুষদের নিয়ে, মহামারী করোনাভাইরাস মোকাবেলায় তিনি রেখেছেন অনবদ্য অবদান, নিজ উদ্যোগে ত্রাণ পৌছে দিয়েছেন ঘরে ঘরে, এছাড়াও বর্তমানে তিনি ঘুরে বেড়ান নিজ উপজেলা ফুলবাড়িয়ায়, চেষ্টা করেন অসহায় দরিদ্র পরিবারের পাশে দাড়ানোর, ফুলবাড়িয়ার সচেতন মহল ও  প্রবীণ মানুষজনের কাছে তিনি সমাজ সেবক হিসেবে সমাদৃত। 

    ফুলবাড়িয়া এলাকার জনগণের সাথে কথা বলে জানা যায় অধ্যক্ষ মু. কামরুল হাসান মিলন সৃষ্টি করেছেন কর্মসংস্থান, প্রতিষ্ঠা করেছেন শিক্ষা প্রতিষ্টান, স্বাস্থ্যসেবা প্রতিষ্টান, 

    ৮নং রাঙ্গামাটিয়া ইউনিয়নের পাহাড় অনন্ত পুর গ্রামের প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দা হাবিবুল্লাহর সাথে কথা বললে তিনি জানান মিলন স্যার একজন সৎ মানুষ, তিনি ফুলবাড়িয়া উপজেলার এমপি নির্বাচিত হলে এলাকার উন্নয়ন হবে, আমরা একজন সৎ নিষ্টাবান এমপি পাবো, আমরা মিলন স্যারের উপর ভরসা করি। 

    এনায়েত পুর ইউনিয়নের বাসিন্দা বিল্লাল হোসেন বলেন আগে চিকিৎসার জন্য ময়মনসিংহ শহরে ছুটতে হতো এখন ফুলবাড়িয়াতেই বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সেবা নিতে পারি যা সম্ভব হয়েছে মিলন স্যারের জন্য। 

    আছিম ইউনিয়নের মনিরুল ইসলাম বলেন আমরা এখন মিলন স্যারের উপর আস্থা  রাখি আমাদের সন্তানের শিক্ষা নিয়ে ভাবতে গেলে উনার দায়িত্বে থাকা শিক্ষা প্রতিষ্ঠানে ভরসা পাই, তিনি আমাদের ফুলবাড়িয়ার প্রত্যন্ত অঞ্চলে এসে আমাদের খুজ রাখেন, তিনি আমাদের মিলন ভাই।


    0

    সর্বশেষ