Mymensinghnews24

ময়মনসিংহ রবিবার, ১৬ জুন ২০২৪

শিরোনাম
  • রাঙ্গামাটিয়া ইউনিয়নে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেছেন অধ্যক্ষ মু কামরুল হাসান মিলন স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী অনুমতি উপেক্ষা করে ময়মনসিংহে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ২৮ জুলাই সমাবেশের অনুমতি চেয়েছে জামায়াত ইসলামী ময়মনসিংহ মহানগরী ময়মনসিংহে ব্যতিক্রমী উদ্যোগ স্ট্রিট লাইব্রেরি, রাস্তার পাশেই ধার করা যায় বই হৃদয়-শামীম দাপটের পর হ্যাটট্রিক নাটক বাংলাদেশের জয় জন্ম ও মুত্যু নিবন্ধন ওয়েবসাইট থেকে তথ্য ফাঁস পলক শেষ মুহূর্তে গোল হজমে জয় হাতছাড়া বাংলাদেশের র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে উজরা জেয়ার কাছে অনুরোধ কেমন নির্বাচন চায় যুক্তরাষ্ট্র জানালেন সালমান এফ রহমান
  • মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জাহাঙ্গীর আলমের পরিবারের সদস্যরা ফাঁসি স্থগিত চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছে।

    রাবি শিক্ষক তাহের হত্যা: ফাঁসি স্থগিত চেয়ে আসামির চিঠি

    রাবি শিক্ষক তাহের হত্যা: ফাঁসি স্থগিত চেয়ে আসামির চিঠি

    জাহাঙ্গীরের পরিবারের পক্ষে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এসএন গোস্বামী সোমবার (১২ জুলাই) রাজশাহী কারাগার কর্তৃপক্ষের কাছে আবেদনটি পাঠান।

    চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে এসএন গোস্বামী বলেন, ‘জাহাঙ্গীর আলমের ফাঁসি স্থগিত চেয়ে হাইকোর্টে করা একটি রিট আবেদনের শুনানি এখনও হয়নি। এমন পরিস্থিতিতে রিট আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ফাঁসি কার্যকর না করার জন্য কারা কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছি। কর্তৃপক্ষ চিঠি পেয়েছে কিনা জানি না।’

    বিচারিক আদালতের রায়ে বলা হয়েছে, অধ্যাপক হিসেবে পদোন্নতি বঞ্চনার জের ধরে মহিউদ্দিনের পূর্ব শত্রুতার জের ধরে মহিউদ্দিন তত্ত্বাবধায়কের সঙ্গে মিলে তাহেরকে হত্যার পরিকল্পনা করেছিল। নিম্ন আদালত হত্যার অভিযোগ থেকে দুই আসামি সাবেক রাবি ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মাহবুবুল আলম সালেহী ও জাহাঙ্গীরের বাবা আজিমুদ্দিন মুন্সীকে খালাস দিয়েছেন আদালত।

    ২০১৩ সালের ২১ এপ্রিল হাইকোর্ট চারজনের ডেথ রেফারেন্স ও তাদের আপিলের শুনানি শেষে মহিউদ্দিন ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড বহাল রেখে সালাম ও নাজমুলের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন। রায়ের পর নিহত শিক্ষকের পরিবারের সদস্যরা শিবির নেতা সালেহীসহ অভিযুক্তদের উচ্চতর শাস্তি চেয়ে আবার সুপ্রিম কোর্টে আপিল করেন এবং চারজন দোষীও তাদের দোষী সাব্যস্ততার বিরুদ্ধে আপিল করেন।


    0

    সর্বশেষ