ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর সঞ্জীবনী স্পর্শে বাংলাদেশ জেগে ওঠে : শিল্প প্রতিমন্ত্রী


প্রকাশ: ১৪ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বঙ্গবন্ধুর সঞ্জীবনী স্পর্শে বাংলাদেশ জেগে ওঠে : শিল্প প্রতিমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধুর সঞ্জীবনী স্পর্শে বাংলাদেশ জেগে ওঠে বলে মন্তব্য করে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, যুদ্ধের ধবংসস্তুপ থেকে সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণই ছিল তাঁর ব্রত।

আজ শনিবার (১৫ আগস্ট) সকালে জাতীয় শোক দিবস ২০২০ পালন উপলক্ষে রাজধানীর মিরপুর-১০ এ অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মিরপুরের দরিদ্র অসহায়দের মাঝে উন্নতমানের খাবার বিতরণকালে শিল্প প্রতিমন্ত্রী এ কথা বলেন। 

শিল্প প্রতিমন্ত্রী বলেন, মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করতে বঙ্গবন্ধু বাকশাল গঠনের সিদ্ধান্ত নেন। কিন্তু স্বাধীনতাবিরোধী চক্র জাতির পিতাকে ১৫ই আগস্ট সপরিবারে নির্মমভাবে হত্যা করে বাংলাদেশের উন্নয়নের গতিধারাকে স্তব্ধ করে দেয়। 

পঁচাত্তরে ১৫ আগস্ট পরবর্তীকালের পরিস্থিতি তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, যে জয় বাংলা স্লোগানের মাধ্যমে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, তাঁকে হত্যার পর সেই স্লোগান বন্ধ করে দেয়া হয়। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর আদর্শকে চিরতরে মুছে ফেলার জন্য আপ্রাণ চেষ্টা করেছে, কিন্তু তারা সফল হয়নি। ইতিহাসে বারবার প্রমাণিত হয়েছে বাংলাদেশ মানে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। 

সভা শেষে শিল্প প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত পক্ষ হতে মিরপুরের বিভিন্ন ওয়ার্ডের প্রায় ১৩ হাজার মানুষের নিকট রান্না করা উন্নতমানের খাবার পৌঁছে দেয়া হয়। স্থানীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ