ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক 


প্রকাশ: ১৪ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক 

   

স্টাফ রিপোর্টার : স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত চিত্রশিল্পী মুর্তজা বশীর এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

আজ শনিবার (১৫ আগস্ট) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ জানান, উপমহাদেশের প্রখ্যাত ভাষাবিদ ড. মুহম্মদ শহীদুল্লাহ'র পুত্র মুর্তজা বশীর ছোটবেলা থেকে স্বীয় কর্ম ও গুণে পরিচিত হতে চেয়েছিলেন। তিনি বাংলাদেশে বিমূর্ত ধারার চিত্রকলার অন্যতম পথিকৃৎ। 

মুর্তজা বশীর পেইন্টিং ছাড়াও ম্যুরাল, ছাপচিত্রসহ চিত্রকলার বিভিন্ন মাধ্যমে কাজ করেছেন। শুধু রং তুলি নয়, এমনকি সাহিত্য ও চলচ্চিত্র অঙ্গনেও রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। তিনি তাঁর জীবন ও কর্মের মাধ্যমে দেশ ও জাতিকে আলোকিত করেছেন। তাঁর মৃত্যু দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি তাঁর কর্মের মধ্য দিয়ে শিল্প-সংস্কৃতিপ্রেমী মানুষের মাঝে চিরকাল বেঁচে থাকবেন। 

উল্লেখ্য, বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর (৮৮) আজ শনিবার আনুমানিক সকাল ৯টা ১০ মিনিট রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ, ফুসফুস ও কিডনি জটিলতায় ভুগছিলেন।


   আরও সংবাদ