ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

পুরান ঢাকায় রাসায়নিকের গোডাউনে আগুনের ঘটনায় মৃত্যু ৪


প্রকাশ: ২৩ এপ্রিল, ২০২১ ০৯:৪৬ পূর্বাহ্ন


পুরান ঢাকায় রাসায়নিকের গোডাউনে আগুনের ঘটনায় মৃত্যু ৪


রাজধানীর  বাবুবাজার ব্রিজের কাছে পুরান ঢাকার ৯/১১ আরমানিটোলায় অবস্থিত হাজি মুসা ম্যানশন নামের ৬ তলা ভবনের ​নিচ তলার রাসায়নিক দ্রব্যের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ঘটনাস্থলে ৩ জন এবং হাসপাতালে নেয়ার পরে এক নারীর মৃত্যু হয়। এতে মোট হয়েছে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এছাড়া অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের তিন সদস্যসহ ওই ভবনের মোট ১৪ জন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে চারজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তে রয়েছে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে আগুনের সূত্রপাত হয় আর আজ সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ শুরু করে।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা জিয়াউর রহমান দুজন নিহতের তথ্য নিশ্চিত করেন। তবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেননি বলে জানান তিনি।

এর আগে আজ সকাল ৭টায় ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা মাহফুজ রিবেন বলেন, ‘৩টা ১৮ মিনিটে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরপর পর্যায়ক্রমে সদর দপ্তর, সূত্রাপুর ও মোহাম্মদপুরসহ আশপাশের বেশ কয়েকটি স্টেশন থেকে মোট ২০টি ইউনিট পাঠানো হয়।’

মাহফুজ রিবেন বলেন, ‘ভবনের নিচতলায় রাসায়নিকের গোডাউন এবং দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত লোকজন বসবাস করে বলে শুনেছি। ভবনের ওপরে কিছু মানুষ আটকা পড়েছিল। আগুনে আহত ১৪ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। এ ছাড়াও ফায়ার সার্ভিসের তিনজন আহত হয়েছে। আর মোট আহতদের মধ্যে চারজনকে আইসিইউতে নেওয়া হয়েছে।’

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি


   আরও সংবাদ