ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

২৫ এপ্রিল: ১০টা থেকে ৫টা পর্যন্ত শপিংমল খোলার ঘোষণা


প্রকাশ: ২৩ এপ্রিল, ২০২১ ০৯:৪২ পূর্বাহ্ন


২৫ এপ্রিল: ১০টা থেকে ৫টা পর্যন্ত শপিংমল খোলার ঘোষণা


আগামী রোববার (২৫ এপ্রিল) থেকে দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে সরকার।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় শাখার উপ-সচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে আগামী রোববার (২৫ এপ্রিল) থেকে দোকানপাট-শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে।স্বাস্থ্যবিধি মেনে বিষয়ে সংশ্লিষ্ট বাজার বা সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

চলমান করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কমাতে গত ৫ এপ্রিল জনসাধারণের চলাচলে বিধিনিষেধ আরোপ করে সরকার। তবে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস, আদালত, ব্যাংকসহ কিছু প্রতিষ্ঠান খোলার রাখার অনুমতি দেওয়া হয়েছিল। এর একদিন পরেই রাস্তায় গণপরিবহনের সংকট দেখা দিলে ৭ এপ্রিল থেকে সিটি করপোরেশন এলাকা গণপরিবহণ চলার অনুমতি দেয় সরকার।

সর্বশেষ ১৪ এপ্রিল সকাল থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত সারা দেশে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে আবারো প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। পরে সর্বশেষ গত মঙ্গলবার দ্বিতীয় দফায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে তা ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাধিত করা হয়।

করোনা মোকাবিলায় জাতীয় টেকনিক্যাল কমিটি গত রোববার বৈঠক করে চলমান বিধিনিষেধের মেয়াদ এক সপ্তাহ থেকে দুই সপ্তাহে উন্নীত করার সুপারিশ করে। সেই আলোকে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে গতকাল ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়।

কঠোর বিধিনিষেধ আরোপের পর থেকেই রাজধানী ঢাকাসহ সারাদেশের দোকান মালিকেরা স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার অনুমতি চেয়ে আন্দোলন করে আসছে। এবার সরকার দোকান মালিকদের কথা বিবেচনা করে স্বাস্থবিধি মেনে এই প্রজ্ঞাপন জারি করল।


   আরও সংবাদ