ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

রাজধানীতে র‌্যাব-২'এর অভিযানে মাদকসহ গ্রেফতার ৫


প্রকাশ: ১০ এপ্রিল, ২০২১ ০৭:০৩ পূর্বাহ্ন


রাজধানীতে র‌্যাব-২'এর অভিযানে মাদকসহ গ্রেফতার ৫


রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে পৃথক দুইটি অভিযানে ৬ হাজার ২৫০ পিস ইয়াবা ও ২০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এসময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ২টি কাভার্ড ভ্যান জব্দ করে তারা।

আজ শনিবার (১০ এপ্রিল) বিকালে এএসপি আব্দুল্লাহ আল মামুন এক বার্তায় এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলেন- নুরুল আলম (৫২), জসিম উদ্দিন আহম্মেদ (৩৫), হেলাল (২৭), শাহ্ জালাল (২২) ও রাজিব তালুকদার (২৯)। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

র‌্যাব-২ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের সীমান্ত এলাকা থেকে মাদকের একটি বড় চালান নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা বিশ্বরোড হয়ে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে মাদক চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে।

আজ সকাল র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানী যাত্রাবাড়ী থানাধীন দক্ষিন কাজলা উত্তর দনিয়া বিশ্বরোডে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের ৫ চত্রের সদস্যদের আটক করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরষ্পর যোগসাজোসে দীর্ঘ দিন যাবৎ নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা সুকৌশলে ঢাকার বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীদের নিষিদ্ধ গাঁজা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে কাভার্ড ভ্যানের পিছনের বিশেষ ভাবে লুকায়িত বস্তায় কসটেপ দ্বারা মোড়ানো ২০ কেজি নিষিদ্ধ মাদক (গাঁজা) পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরষ্পর যোগসাজোসে দীর্ঘ দিন যাবৎ নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা সুকৌশলে ঢাকার বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।


   আরও সংবাদ