ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ শ্রাবণ ১৪২৭, ১ রমজান ১৪৪২

বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্বে স্বাধীন দেশ পেয়েছি : ড.আবু হেনা


প্রকাশ: ২৭ মার্চ, ২০২১ ০৬:৪৬ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্বে স্বাধীন দেশ পেয়েছি : ড.আবু হেনা

স্টাফ রিপোর্টার : প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বে আমরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে সক্ষম হয়ছি। 

তিনি সকলকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহান মু্ক্তিযুদ্ধের চেতনায় সক্রিয় ভূমিকা পালন করে দেশ সেবায় নিজেকে আত্মনিয়োগ করার আহ্বান জানান। 

শুক্রবার (২৬ মার্চ) সকালে ঢাকার শেরে বাংলা নগরস্থ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বে অর্জিত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন” শীর্ষক বিশেষ আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর ছিদ্দিক, অতিরিক্ত সচিব মাসুদ করিমসহ অন্যান্য কর্মকর্তাগণ আলোচনায় অংশ নেন। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এতে সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়। বিভিন্ন কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মন্ত্রণালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, মন্ত্রণালয় সংলগ্ন গণভবন মসজিদে পবিত্র জুম’আর নামাজের পর স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎবরণকারী লাখো শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


   আরও সংবাদ