ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ শ্রাবণ ১৪২৭, ১ রমজান ১৪৪২

নোবিপ্রবিতে স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপিত হয়েছে


প্রকাশ: ২৬ মার্চ, ২০২১ ০৫:৫৮ পূর্বাহ্ন


নোবিপ্রবিতে স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপিত হয়েছে

নোবিপ্রবি থেকে খাদিজা খানম : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নানা আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতার ৫০ বছর তথা সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে।

২৬ মার্চ (শুক্রবার) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দিবসের কার্যক্রমের  উদ্বোধন করেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। উদ্বোধন শেষে প্রশাসনিক ভবনের সামনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কেক কাটা হয়। 

কেক কাটা শেষে প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে শেষ হয়। পুষ্পার্ঘ অর্পণের শেষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে নোবিপ্রবি  বিএনসিসি প্লাটুন  নোবিপ্রবি  আমন্ত্রিত  অতিথিদের  সম্মান সূচক "গার্ড অব অনার " প্রদান করে। 

পুষ্পার্ঘ অর্পণের সময়ে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হলসমূহের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বীরমুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিমূলক ডকুমেন্টারি প্রদর্শনী, এবং স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে নোবিপ্রবি প্রশাসন। 

এছাড়াও নোবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ে পার্কে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দিনব্যাপী চিত্র প্রদর্শনী  "খবরের পাতায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ" আয়োজন করা হয়।


   আরও সংবাদ