A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::real_connect(): Headers and client library minor version mismatch. Headers:100324 Library:30120

Filename: mysqli/mysqli_driver.php

Line Number: 201

Backtrace:

File: /home/bnnews24/public_html/application/controllers/SS_shilpi.php
Line: 6
Function: __construct

File: /home/bnnews24/public_html/index.php
Line: 316
Function: require_once

এইচ টি ইমাম মনের দিক থেকে তরুণ ছিলেন : হাছান মাহমুদ
ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ২৬ জৈষ্ঠ্য ১৪২৯, ১৭ রজব ১৪৪৪

এইচ টি ইমাম মনের দিক থেকে তরুণ ছিলেন : হাছান মাহমুদ


প্রকাশ: ৪ মার্চ, ২০২১ ১০:৩২ পূর্বাহ্ন


এইচ টি ইমাম মনের দিক থেকে তরুণ ছিলেন : হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : বয়স হলেও এইচটি ইমাম মনের দিক থেকে তরুণ ছিলেন বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রধানমন্ত্রীর সদ্যপ্রয়াত রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি বলেন, আমরা কখনো ভাবিনি যে তিনি এভাবে চলে যাবেন। 

তার শারীরিক অবস্থা ভালো ছিল, এই করোনাকালেও তিনি নানাভাবে কাজকর্ম চালিয়ে গেছেন। আমার সঙ্গে কিছুদিন আগেও দেখা হয়েছিল। তার বয়স হয়েছিল ঠিক কিন্তু মনের দিক থেকে অনেক তরুণ ছিলেন।’ 

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ পুষ্পস্তবক অর্পণে অংশ নেন। 

দীর্ঘদিন ধরে এইচটি ইমামের সঙ্গে কাজ করেছেন উল্লেখ করে ড. হাছান বলেন, ‘তিনি উপ-প্রচার কমিটির চেয়ারম্যান ছিলেন। আমি প্রচার সম্পাদক হিসেবে তার সাথে পাঁচ বছর কাজ করেছি। তারমতো এতো বুদ্ধিদীপ্ত এবং কর্মঠ মানুষ খুব কম। 

আমাদের দলকে ক্ষমতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে ২০০৮ সালের নির্বাচনের আগে তিনি যেভাবে কাজ করেছেন এবং পরবর্তী সময়েও যখনই দলের ওপর দুর্যোগ এসেছে, যখন দেশে কোনো পরিস্থিতি তৈরি করার অপচেষ্টা হয়েছে, তখন তিনি দলের সাথে একাত্মভাবে কাজ করেছেন।’

একইসাথে সরকারের প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা হিসেবে তার যে বুদ্ধিদীপ্ত পরামর্শ এবং নানা পদক্ষেপ, সেগুলো যারা কাছে থেকে দেখেনি তারা বুঝতে পারবেন না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘তিনি বঙ্গবন্ধু সরকারের প্রথম কেবিনেট সচিব। জীবনের নানা বাঁকে তিনি যেভাবে কাজ করেছেন, এরকম বর্ণাঢ্য মানুষ আমাদের দেশে খুব বেশি জন্ম হয়নি। তার চলে যাওয়া আমাদের দেশ, সরকার ও দলের জন্য অপূরণীয় ক্ষতি। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।’

তথ্যমন্ত্রী এদিন বিকেলে বাদ-আসর রাজধানীর গুলশানে আজাদ মসজিদে এইচটি ইমামের দ্বিতীয় জানাজায় অংশ নেন। বুধবার দিবাগত রাত একটায় এইচটি ইমামের ইন্তেকালের সংবাদে তাৎক্ষণিকভাবে গভীর শোক ও দু:খ প্রকাশ করেন ড. হাছান মাহমুদ। 


   আরও সংবাদ