ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ শ্রাবণ ১৪২৭, ১ রমজান ১৪৪২

বিশেষ আয়োজনের মাধ্যমে নোবিপ্রবিডিএসের মাতৃভাষা দিবস পালন


প্রকাশ: ২২ ফেব্রুয়ারী, ২০২১ ০৬:৫৮ পূর্বাহ্ন


বিশেষ আয়োজনের মাধ্যমে নোবিপ্রবিডিএসের মাতৃভাষা দিবস পালন

নোবিপ্রবি থেকে খাদিজা খানম : দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (নোবিপ্রবিডিএস) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ পালন করেছে।

রোববার সকালে সংগঠনটির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমি, সহকারী মডারেটর প্রভাষক এ,কিউ,এম সালাউদ্দিন পাঠান, সভাপতি মুমতাহিন সিয়াম, সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত জিসান সহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা। 

এরপর রাতে (৭ টা ৩০ মিনিট) নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনলাইনে "মায়ের ভাষায় কথা বলা" ও "মায়ের কাছে চিঠি লেখা "-এ দুই বিষয়ের উপর বিশেষ প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় অর্ধশতাধিক প্রতিযোগীর মধ্যে থেকে বাছাইকৃত প্রতিযোগীরা  জুম প্লাটফর্মে আয়োজিত ফাইনাল পর্বে অংশগ্রহণ করে। 

"মায়ের কাছে চিঠি লেখা" প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে জান্নাতুল ফেরদৌস আলভী, সাবিকুন নাহার তাহা ও শারমিন তিথি। অন্যদিকে, "মায়ের ভাষায় মায়ের  কথা বলা" প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন  করেন নাজমুল ইসলাম, ২য় স্থান অধিকার করেন ফাতিমা জান্নাত এবং যুগ্মভাবে ৩য় স্থান অর্জন করেন নুসরাত জাহান নিনা ও সাবিকুন নাহার তাহা। 

উক্ত প্রতিযোগিতার ফাইনাল পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি  ডিবেটিং সোসাইটির মডারেটর সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমি, সহকারী মডারেটর প্রভাষক এ,কিউ,এম সালাউদ্দিন পাঠান, সংগঠনটির সাবেক সভাপতি ইমতিয়াজ আহমেদ,  সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সৌরভ ও বর্তমান কমিটির সহ সভাপতি হৃদয় কুমার ঘোষ। এছাড়াও সংগঠনটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, প্রতিযোগিতাটি শুরুর পূর্বে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির পক্ষ থেকে প্রতিযোগীদের মানউন্নয়নের জন্য জাতীয় পর্যায়ে বিশিষ্ট প্রশিক্ষকদের  মাধ্যমে বেশকিছু ওয়ার্কশপের আয়োজন করা হয়।


   আরও সংবাদ