ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ ফাল্গুন ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

দেশের এমন কোন সেক্টর নেই, যেখানে উন্নয়ন হয়নি : ধর্ম প্রতিমন্ত্রী


প্রকাশ: ২০ ফেব্রুয়ারী, ২০২১ ০৩:৫৯ পূর্বাহ্ন


দেশের এমন কোন সেক্টর নেই, যেখানে উন্নয়ন হয়নি : ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানবলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখ-দুঃখ সব সময়ে জনগণের পাশে থেকে এদেশের মানুষের সেবা করে যাচ্ছেন। বিশেষ করে অনগ্রসর মানুষের সেবায় খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, গৃহ, আবাসন, আর্থিক ভাতাসহ নানাবিধ সামাজিক কল্যাণ মূলক সুবিধা নিশিত করেছেন। দেশের এমন কোন সেক্টর নেই যেখানে তিনি উন্নয়ন করেননি। 

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় উপজেলা প্রশাসন আয়োজিত ইসলামপুর (জামালপুর জেলা)  উপজেলায় চিনাডুলী ও বেলগাছা ইউনিয়ন এর গুচ্ছগ্রামের মানুষের মাঝে প্রধানমন্ত্রী'র উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা  বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণের কঠিন অবস্থায় তিনি যেভাবে বাংলাদেশের সাধারণ মানুষের কল্যাণে  নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তা  নজিরবিহীন। তিনি দেশের মানুষের জন্য বিনামূল্যে করোনা ভাইরাসের ভ্যাক্সিন প্রদানের ব্যবস্থা করেছেন। পর্যায়ক্রমে দেশের সকল মানুষ করোনার টিকা গ্রহণ করতে পারবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিমন্ত্রী  বলেন, প্রায় ৯০০০ (নয় হাজার) কোটি  টাকা ব্যয়ে  দেশের প্রতিটি উপজেলা ও জেলায় একটি করে মোট ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ একটি অবিস্মরণীয় ঘটনা। মুসলিম বিশ্বের কোন দেশে একসাথে সরকারি ব্যয়ে  এত বিশাল সংখ্যক মসজিদ নির্মিত হয়েছে কিনা তা আমার জানা নেই। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হজ ব্যবস্থাপনার অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন। তিনি ডিজিটাল হজ ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করেছেন। হজযাত্রীগণ বাংলাদেশেই সৌদি আরবের ইমিগ্রেশনের  সম্পন্ন করছেন। 

প্রতিমন্ত্রী  বলেন, এদেশের মানুষ বারবার নৌকায় ভোট দিয়ে নৌকার প্রতি  যে সম্মান দেখিয়েছে,  মাননীয় প্রধানমন্ত্রী দেশের মানুষের জন্য নিরলসভাবে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে তার প্রতিদান দিয়ে যাচ্ছেন। মানুষের জীবনমান উন্নয়নের জন্য তিনি দিনরাত পরিশ্রম করছেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত বিশ্বে উন্নীত হচ্ছে। তাই দেশের সকলকে  নিজ নিজ অবস্থান থেকে আমাদের সকলকে আরো বেশী দায়িত্বশীল হয়ে দেশের কল্যাণে  কাজ  করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান  এস এম জামাল আব্দুন নাছের (বাবুল), ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, জামালপুর জেলা পরিষদের সদস্য ওয়ারেছ আলী,চিনাডুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালাম প্রমুখ। 

অনুষ্ঠানে ৫৮০ জন গুচ্ছগ্রাম বাসীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়। বাস্তবায়নে  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।


   আরও সংবাদ