ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ শ্রাবণ ১৪২৭, ১ রমজান ১৪৪২

অসত্য তথ্যে বিভ্রান্ত না হয়ে টিকা গ্রহণ করার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর


প্রকাশ: ৮ ফেব্রুয়ারী, ২০২১ ১২:২৫ অপরাহ্ন


অসত্য তথ্যে বিভ্রান্ত না হয়ে টিকা গ্রহণ করার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার : ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানবলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত টিকা সংক্রান্ত বিষয়ে বিভিন্ন  ভুল বা অসত্য তথ্য দ্বারা বিভ্রান্ত না হয়ে  দেশের মানুষকে টিকা গ্রহণ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কোভিড-১৯ করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে  দেশের মানুষের স্বার্থ ও কল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার  দিয়ে আর্থিক, সামাজিক ও জনস্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছেন। এর ফলে আল্লাহর রহমতে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম হয়েছে।

আজ রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেশব্যাপী শুরু হওয়া কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য বিভাগ, ইসলামপুর, জামালপুর আয়োজিত টিকা প্রদান কার্যকমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

ভ্যাক্সিন পাওয়ায় অগ্রাধিকার প্রাপ্ত নাগরিকদের মধ্য থেকে একজন বীর মুক্তিযুদ্ধা এবং ইসলামপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে টিকা প্রদান করে তিনি এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ সংক্রমণ, মহামারি  পরিস্থিতি মোকাবিলা ও দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন।প্রথম পর্যায়ে অক্সফোর্ডের ৭০লক্ষ ডোজ  ভ্যাক্সিন, টিকা আমদানি করে অগ্রাধিকার তালিকা করে টিকা প্রদানের ব্যবস্থা করেছেন।পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে বিনামূল্যে টিকা প্রদান করা হবে। 

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কোভিড-১৯ টিকা প্রদান  অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন  ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম. জামাল আব্দুন নাছের, উপজেলা  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু তাহের প্রমুখ। 

এরপর প্রতিমন্ত্রী আজ সকাল সাড়ে ১১.৩০মি.  ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের "নগদ" হিসাব খোলার  কার্যক্রম উদ্বোধন করেন।

এরপর ধর্ম প্রতিমন্ত্রী আজ দুপুর  ১২.০০মি.  ইসলামপুর উপজেলার বাহাদুরপুর প্রতিবন্ধী বিদ্যালয়  প্রাঙ্গনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শীতের কম্বল বিতরণ করেন। প্রতিমন্ত্রী ২ টায়  ইসলামপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ইসলামপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে অগ্নিনির্বাপক বিতরণ করেন। 

এছাড়াও প্রতিমন্ত্রী আজ বিকাল ৪ টায় ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান ও ১১৭ টি ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্যদের সাথে উন্নয়ন কর্মকাণ্ড ও সচেতনতা বিষয়ক আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ইসলামপুর উপজেলার অফিসার্স ক্লাব প্রাঙ্গণে বক্তৃতা করেন। 

এসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমাজের প্রতিটি  শ্রেণির মানুষের  ভাগ্য পরিবর্তনে নিরলস ভাবে কাজ করছে। বিশেষ করে ডিজিটাল বাংলাদেশের সুবিধা কাজে লাগিয়ে সমাজের অনগ্রসর নাগরিকদেরকে হয়রানিমুক্তভাবে ভাতা সুবিধাসহ সকল সুবিধা নিশ্চিত করা হচ্ছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এসডিজি -২০৩০ এবং রূপকল্প২০৪১ বাস্তবায়ন করছেন। এ ক্ষেত্রে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ সমাজের সকলকে সরকার ঘোষিত সকল কার্যক্রম বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করতে হবে।


   আরও সংবাদ